fbpx
আন্তর্জাতিকহেডলাইন

আমেরিকা সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে, আশাবাদী হু’র প্রধান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মহামারী করোনা ভাইরাসের এই ভয়াবহ পরিস্থিতিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)-র তহবিলে অর্থ সাহায্য বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন। কিন্তু, এই সিদ্ধান্ত ট্রাম্প সরকার পুনর্বিবেচনা করবে বলে আশা প্রকাশ করছে হু’র প্রধান তেদ্রোস আধানম গ্যাব্রিয়েসাস।

এক ভার্চুয়াল ব্রিফিংয়ে তেদ্রোস আধানম গ্যাব্রিয়েসাস জানান, বর্তমানে আমাদের মূল মনোযোগ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি শেষ করা ও মানুষের জীবন বাঁচানো।’ সেইসাথে তিনি জানান, আমি আশা করছি অর্থ সাহায্য বন্ধের বিষয়টি পুনর্বিবেচনা করা হবে। আমেরিকা যুক্তরাষ্ট্র আবার ডব্লিউএইচও-এর কাজে সমর্থন দিয়ে জীবন বাঁচানো অব্যাহত রাখবে। আমার আশা, এটি একটি গুরুত্বপূর্ণ বিনিয়োগ বলে আমেরিকা বিশ্বাস করে। যা শুধু অন্যদেরই সাহায্য করে না, আমেরিকাবাসীদেরও নিরাপদ থাকতে সাহায্য করে।

আরও পড়ুন: করোনা আবহে বেসরকারি স্কুল গুলির ফি বৃদ্ধিতে কড়া হুশিয়ারি শিক্ষামন্ত্রীর

উল্লেখ্য, গত সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মহামারী করোনা মোকাবিলার ক্ষেত্রে হু’র ভূমিকার সমালোচনা করেন এবং রাষ্ট্রপুঞ্জের এই সংস্থাটিতে অর্থ সাহায্য বন্ধের সিদ্ধান্তের কথা জানান। একইসাথে চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টি করোনা ভাইরাস প্রাদুর্ভাবের বিষয়ে ঠিক সময়ে হু-কে জানাতে ব্যর্থ হয়েছে, আমেরিকা এটি প্রবলভাবে বিশ্বাস করে বলে বুধবার আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও জানিয়েছেন। তারপরেও, আমেরিকার কাছে নিজের আশা প্রকাশ করলেন হু প্রধান।

Related Articles

Back to top button
Close