fbpx
আন্তর্জাতিকআমেরিকাগুরুত্বপূর্ণহেডলাইন

দায়িত্বজ্ঞানহীন প্রেসিডেন্ট? ডনের জনসভায় আক্রান্ত ৩০০০০ মৃত ৭০০

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: একে কি বলা যায় দায়িত্বজ্ঞানহীনতা? কোভিড আক্রান্ত হলেও মানেননি বিধি নিষেধ। ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকা দূর। হাসপাতালে ভর্তি হয়েও ভক্তদের সঙ্গে দেখা করতে বেরিয়ে এসেছিলেন। মাস্ক পরেননি। সেই বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জনসভায় এসে করোনা আক্রান্ত হয়েছেন ৩০ হাজার জন। মারা গেছেন ৭০০ জন। বলছে সমীক্ষা।
ট্রাম্প জনসভা করার পর সেখানে কোভিড কতটা ছড়িয়েছিল, সেই নিয়ে সমীক্ষা করেন স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের গবেষকরা। নাম দিয়েছেন, ‘দ্য এফেক্টস অব লার্জ গ্রুপ মিটিংস অন দ্য স্প্রেড অব কোভিড-১৯: দ্য কেস অব ট্রাম্প র‌্যালিজ’। এই সমীক্ষাতেই দেখা গেছে, ট্রাম্পের জনসভায় এসে জীবন বাজি রাখতে হয়েছে সমর্থকদের।

সমীক্ষায় দেখা গেছে, ২০ জুন থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত মোট ১৮টি জনসভা করেছেন ট্রাম্প। এই সময়ের মধ্যে ৩০ হাজার মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন। জনসভায় এসে সকলেই যে করোনায় আক্রান্ত হয়েছেন, তা নয়। তবে এই জনসভা থেকেই সংক্রমণ ছড়িয়েছে বলে মত গবেষকদের।

আমেরিকায় রোজ লাফিয়ে বাড়ছে সংক্রমণ। বিশেষজ্ঞরা বারবার জমায়েত করতে বারণ করেছেন। করলেও সকলকে মাস্ক পরতে অনুরোধ করেছেন। ট্রাম্প নিজেও মানেননি। ভক্তদেরও অনুরোধ করেননি। গবেষকদের মতে, তারই ফল ভুগছে দেশবাসী।

Related Articles

Back to top button
Close