fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আমফান ক্ষতিপূরণে দুর্নীতির অভিযোগ পুরসভার তৃণমুলের তিন বিদায়ী কাউন্সিলরের

দিব্যেন্দু রায়, কাটোয়া: কাটোয়ায় আমফানের ক্ষতিপূরণ বিলিতে দুর্নীতির অভিযোগ তুলে এতদিন সরব হয়েছিল বিরোধীরা। এবার বিরোধী দলের সঙ্গে সুরে সুর মিলিয়ে সরব হতে দেখা গেল কাটোয়া পুরসভায় শাসকদলের বিদায়ী তিন কাউন্সিলরকে। সোমবার কাটোয়া পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শ্যামল ঠাকুর, ১৫ নম্বরের প্রণব দত্ত এবং ১৮ নম্বর ওয়ার্ডের  কাউন্সিলর ভাস্কর মণ্ডল কাটোয়া মহকুমাশাসকের কাছে অভিযোগপত্র জমা করেন।

তাঁদের অভিযোগ, কাটোয়া পুর এলাকায় যাঁদের আমফানের ক্ষতিপূরণ দেওয়া হয়েছে তাদের অধিকাংশই সেটা পাওয়ার যোগ্য নয়। এদিন মহকুমা শাসকের হাতে আমফান ক্ষতিপূরণ প্রাপকদের নামের তালিকা তুলে দিয়ে তদন্তের দাবি জানিয়েছেন তিন তৃণমূল কাউন্সিলর।

আমফানে বাড়ির ক্ষয়ক্ষতি না হলেও কাটোয়া পুর এলাকায় কয়েকজনের আ্যাকাউন্টে সরকারি ক্ষতিপূরণের টাকা ঢুকে গিয়েছে বলে অভিযোগ। যদিও  ধরা পড়ার পর চারজন উপভোক্তা অনুদানের টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। স্থানীয়রা জানিয়েছেন,  ক্ষতিপূরণ পাওয়ার যোগ্য না হলেও কাটোয়া পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলরের বিবাহিত মেয়ের নামেও ঝড়ে ক্ষতিপূরনের টাকা এসেছে। এদিন দলের  তিন  বিদায়ী কাউন্সিলরা প্রশাসনের কাছে এনিয়ে অভিযোগ জানান।

এই বিষয়ে কাটোয়ার বিধায়ক তথা  পুরসভার দায়িত্বপ্রাপ্ত প্রশাসক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন বলেন, ” ওনারা যদি দলের হিতাকাঙ্খী হতেন তাহলে প্রথমে দলকে জানাতেন। এভাবে মিডিয়াকে ডেকে লোক জানাজানি করার কোনও প্রয়োজন হত না।” পাশাপাশি তিনি বলেন, “কেউ ক্ষতিপূরণ পাওয়ার যোগ্য না হলে তাদের টাকা ফেরত দিতে হবে।  প্রয়োজনে মহকুমাশাসক তদন্ত করে ব্যবস্থা নিন।”

Related Articles

Back to top button
Close