fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ক্ষতিপূরণের দাবি জানিয়ে গ্রামবাসীদের বাড়ি ভাঙচুর, অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

পরিমল দে, বসিরহাট : ঝরে ক্ষতিগ্রস্ত গ্রামবাসীরা ক্ষতি পূরণের তালিকা তৈরি নিয়ে কারচুপির অভিযোগ তুলে ক্ষতিপূরণের দাবি জানাতে গেলে কপালে জোটে দুর্ব্যবহার। পাল্টা গ্রামবাসীদের বাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ ওঠে হেমন্ত মাইতি নামে এক তৃণমূল নেতার বিরুদ্ধে। ঘটনাটি ঘটে মিনাখাঁ ব্লকের আটপুকুর পঞ্চায়েতের গড় গ্রামে।

আমফান ঝড়ে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি নিয়ে কারচুপির অভিযোগ উঠেছিল আটপুকুর পঞ্চায়েতের গড় গ্রামের এক তৃণমূল নেতা হেমন্ত মাইতি বিরুদ্ধে। স্থানীয় গ্রামবাসীদের নাম ক্ষতি পূরণের তালিকায় না থাকলেও ওই তৃণমূল নেতার পরিচিত অনেকেরই নামে ক্ষতিপূরণের টাকা পেয়েছে বলে অভিযোগ ওঠে বাসিন্দাদের পক্ষ থেকে। ক্ষতিপূরণের দাবিতে মঙ্গলবার এলাকায় বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। তার পরিপ্রেক্ষিতে বুধবার গ্রামবাসীদের বাড়িতে হামলা করা হয় বলে অভিযোগ ওঠে ওই তৃণমূল নেতার বিরুদ্ধে।

ক্ষতিগ্রস্ত গ্রামবাসীদের বাড়ি ভাঙচুরের পাশাপাশি হেনস্থা করা হয় বাড়ির মেয়েদের। ক্ষতিপূরণের পাশাপাশি তাই ওই তৃণমূল নেতার শাস্তির দাবি তোলেন গ্রামের আক্রান্ত কমলা নায়েক, কল্পনার রাউতরা।

তৃণমূল নেতার বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয় নিয়ে কথা বললে বিষয়টি নিয়ে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান মিনাখার তৃণমূল নেতা মৃত্যুঞ্জয় মন্ডল।

Related Articles

Back to top button
Close