fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আমফান ক্ষতিপূরণ না পাওয়ার প্রতিবাদ, মারধর আদিবাসী নেতাকে

শ্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: আমফানে প্রকৃতরা ক্ষতিপূরণ পাচ্ছে না। বিডিওর কাছে ক্ষতিপূরণ চাইতে গেলে পরোক্ষভাবে ভয় ও মারধর খেতে হচ্ছে। এরই  প্রতিবাদে এক  মারধর আদিবাসী নেতাকে মারধর করা হল। বসিরহাট মহাকুমার সুন্দরবনের হিঙ্গলগঞ্জ সন্দেশখালি হাড়োয়া  মিনাখাঁ ব্লকে আমফানে ক্ষতিগ্রস্তদের নিয়ে রাজনীতি হচ্ছে বলে অভিযোগ। প্রতিবাদে বসিরহাট টাউন হল থেকে ইছামতি ব্রিজ পর্যন্ত আদিবাসী জনকল্যাণ সমিতির সদস্যরা তীর ধনুক নিয়ে মিছিল করে। পথ অবরোধ ধর্না করে।

পুলিশের সামনে রীতিমতো তীর-ধনুক ত্রিশূল নিয়ে আদিবাসী সম্প্রদায়ের মানুষ বিক্ষোভ দেখায়। পাশাপাশি বসিরহাট মহকুমা শাসকের দফতরের সামনে ধর্নায় বসেন সুন্দরবন জনকল্যাণ সমিতির কয়েকশো আদিবাসী পুরুষ ও মহিলা।

[আরও পড়ুন- ১২ সেপ্টেম্বর রাজ্যে হচ্ছে না লকডাউন, জানালেন মুখ্যমন্ত্রী]

তাঁদের সমিতির নেতা সুকুমার সরদার বলেন, প্রকৃত ক্ষতিগ্রস্তরা আমফানের টাকা পাচ্ছে না। এটা নিয়ে রাজনীতি হচ্ছে। চাইতে গেলে মস্তান দিয়ে ভয় দেখানো হচ্ছে। এরই প্রতিবাদে বসিরহাট  মহকুমাশাসক বিবেক ভস্মের কাছে স্মারকলিপি দেওয়া হয়। যতক্ষণ পর্যন্ত এর সমাধান না হবে ততক্ষণ পর্যন্ত অবস্থান-বিক্ষোভ ধরনা চলবে। ঘটনাস্থলে বসিরহাট থানার বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়।

 

Related Articles

Back to top button
Close