fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

শেষ পর্যন্ত সমগ্ৰ পশ্চিমবঙ্গকেই স্যানিটাইজ করার উদ্যোগ নিল “আমফান”

শ্যামল কান্তি বিশ্বাস : আন্তর্জাতিক অদৃশ্য মহামারী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় কেন্দ্র-রাজ্য বাক্- বিতন্ডায় প্রকৃতি ও শেষ পর্যন্ত অখুশি।কারোর উপর ভরসা কিংবা নির্ভরশীল না হয়ে, নিজেরাই সংক্রমণ ধংসের উদ্দোগ নিল।

 

 

বিষাক্ত ছোঁয়াচে এই মহামারীকে চিরতরে নির্মূল করতে শেষপর্যন্ত প্রকৃতিই স্যানেটাইজের দায়িত্ব,নিজের হাতেই তুলে নিল।বিষে বিষে বিষক্ষয় অর্থাৎ বিষ দিয়েই বিষ কে চিরতরে নির্মূল করা সম্ভব। প্রকৃতির সৃষ্ট এই সংক্রমণ ব্যাধি করোনা কে প্রকৃতিরই সৃষ্ট মহাশক্তিধর আমফান অস্ত্র দিয়ে ধংস করা সম্ভব। এই সংকল্পকে চরিতার্থের লক্ষে, প্রকৃতি তার মহা তান্ডব লীলার মধ্য দিয়ে সংহার অবতার আমফানের আবির্ভাব ঘটিয়েছে।

 

 

করোনা ভাইরাসের আবির্ভাব কাল থেকে উপস্থিতির সময়কাল, দুইমাস অতিক্রান্ত হওয়া সত্ত্বেও বিজ্ঞানের এত উন্নতি,অগ্ৰগতি ঘটে থাকলেও বিশ্বের কোন উন্নয়নশীল দেশ ই এই মহামারীর প্রতিষেধক আবিষ্কারের ক্ষেত্রে ব্যর্থ। সব খেলার ই একটি সময় সীমা থাকে। এখানেও তার ব্যতিক্রম হয় কি করে?তাই আর অপেক্ষা নয়!সময় অতিক্রান্তের পথে। প্রকৃতি আর কোন রাজ্য কিংবা দেশের উপর ভরসা করতে নারাজ।ফলে, নিজের সৃষ্ট শত্রু কে নিজেরাই শক্তিধর অস্ত্র দিয়ে ধংস করতে উদ্দত। এবং এ জন্যই আজ আমফানের আবির্ভাব।ভয়াল, ভয়ঙ্কর,উদ্দাম মহাতান্ডব লীলা সহ প্রবল বারি বর্ষণের মধ্য দিয়ে শাপ মুক্তো হতে চলেছে এই মহাবিশ্ব।এখন শুধু সময়ের অপেক্ষা।

Related Articles

Back to top button
Close