fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশহেডলাইন

যে কোনও পরিস্থিতিতে পাশে থাকবে কেন্দ্র, মমতাকে ফোন অমিত শাহের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ঘূর্ণীঝড়ের অবস্থান এখন বাংলার সৈকত শহর দিঘা থেকে মাত্র ৬৭০কিমি দূরে। ওড়িশার পারাদ্বীপ থেকে তার অবস্থান ৫২০ কিমি দূরে আর বাংলাদেশের খেপুপাড়া থেকে আম্ফানের অবস্থান ৮০০ কিমি দূরে। এর মধ্যেই এই সামুদ্রিক ঘূর্ণীঝড়ের জেরে যেমন উত্তর বঙ্গোপসাগর উত্তাল হয়ে উঠেছে তেমনি আজ থেকেই ঝোড়ো হাওয়া আর বৃষ্টি শুরু হয়ে যাচ্ছে এই রাজ্যে। এই অবস্থায় মুখ্যমন্ত্রীকে পাশে থাকার বার্তা দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ফোনে কথা বললেন তিনি। একদিকে মহামারীর মাঝেই এই ঝড়ের জেরে তৈরি হয়েছে নতুন আশঙ্কা। তাই, এই অবস্থায় পশ্চিমবঙ্গ সরকারকে আশ্বাস দেন অমিত শাহ। বলেন, যে কোনও পরিস্থিতিতে পাশে থাকবে কেন্দ্র।

রাজ্যের ‘আম্ফান’ পরিস্থিতি নিয়ে আলোচনা করেন দুজনে। কেন্দ্রের সবরকম সাহায্যের আশ্বাসেক পাশাপাশি অমিত শাহ মমতাকে জানিয়েছেন রাজ্য চাইলে ত্রাণ তৈরি।এই প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করাটাই এখন বড় চ্যালেঞ্জের। এই অবস্থায় সোমবার বিকেল চারটের সময় জরুরি বৈঠক ডেকেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠক শেষে প্রধানমন্ত্রী ট্যুইট করে জানান, ” ঘূর্ণিঝড় আমফানের জন্য সতর্কতামূলক যে সমস্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে । তা খতিয়ে দেখা হয়েছে । বিপর্যয় মোকাবিলার পাশাপাশি উদ্ধারের সব প্ল্যানগুলিও আলোচনা করা হয়েছে । সবাই সুরক্ষিত থাকুন । সেটাই প্রার্থনা করছি । পাশাপাশি যে কোনও সাহায্যের জন্য তৈরি কেন্দ্রীয় সরকার । ”

আরও পড়ুন: কংগ্রেস ফের অসম থেকে শ্রমিক এনে চ্যালেঞ্জ জানাল মমতাকে

জানা গিয়েছে, আগামী ৬ ঘণ্টার মুধ্যে প্রবল ভয়ঙ্কর আকার ধারণ করবে এই ঝড়। ক্রমশ এটি এগিয়ে আসছে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের দিকে। মৌসম ভবন থেকে শেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী, বুধবারের আগে আছড়ে পড়বে না এই সাইক্লোন।এই ঝড়ের জেরে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে পূর্ব মেদিনীপুর জেলার উপকূলবর্তী অঞ্চলেও। ইতিমধ্যে পূর্ব মেদিনীপুর জেলার দিঘা সহ একাধিক উপকূলবর্তী অঞ্চলে জেলা প্রশাসনের তরফ থেকে সর্তকতা জারি করা হয়েছে। ইতিমধ্যে দিঘায় পৌঁছেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা।মঙ্গলবার সকালে আইএমডি জানিয়েছে, সুপার সাইক্লোন আমফান আগামী ৬ ঘণ্টায় বেশ কিছুটা শক্তি হারাবে, কমবে অতি ভয়াবহতা।

Related Articles

Back to top button
Close