fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ঘরে ফিরতে চাওয়া শ্রমিকদের দেশজুড়ে সাহায্যের নির্দেশ: অমিত শাহ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভিন রাজ্যের শ্রমিকদের নিয়ে কেন্দ্র যে বিশেষভাবে চিন্তিত সেকথা আগেই জানিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই নিয়ে বাংলাকে কটাক্ষ করতে ছাড়েননি তিনি। এবার আরও একধাপ এগিয়ে নিজের দলের কর্মীদের নির্দেশ দিলেন ঘরে ফিরতে চাওয়া শ্রমিকদের আগে সাহায্য করতে হবে। আগামী দু’সপ্তাহ ভিন রাজ্যের শ্রমিকদের ঘরে ফেরানোর জন্য কাজ করবে বিজেপি। দলের সমস্ত কর্মীদের উদ্দেশে এই কড়া নির্দেশ জারি করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

বৃহস্পতিবারই অমিত শাহ দলীয় সদর দফতরে বৈঠক করেন। তার পরেই দলীয় কর্মীদের প্রতি এই নির্দেশ দেন তিনি। বৈঠকে ছিলেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা। সেই মতো নির্দেশ পৌঁছে গিয়েছে দলের সব সাধারণ সম্পাদক ও রাজ্য সভাপতিদের কাছে।

নির্দেশমতো রাজ্য সড়ক ও জাতীয় সড়কের পাশে বিজেপি কর্মীদের ছোট ছোট ক্যাম্প করতে বলা হয়েছে। সেই ক্যাম্পেই মিলবে পরিষেবা। ক্যাম্পে থাকবে জল, খাবার, মাস্ক, সাবান, চটি। প্রয়োজনে প্রাথমিক চিকিৎসাও করা যাবে। রাস্তা ছাড়াও রেল লাইনের পাশেও ক্যাম্প থাকবে। পাশাপাশি পরিযায়ী শ্রমিকরা যাতে সব রকম সুবিধা পান, তার জন্য থাকবে অ্যাম্বুলেন্স পরিষেবা।

অমিত শাহ বৈঠকে শ্রমিকদের প্রতি উদ্বেগ ও রাজ্যগুলির প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, ছোট ছোট বাচ্চা নিয়ে মাইলের পর মাইল হেঁটে ফিরছে ওরা। শুধুমাত্র রাজ্যগুলির অসহযোগিতার জন্য এই দিন দেখতে হচ্ছে শ্রমিকদের। কেন্দ্র শ্রমিক স্পেশাল ট্রেনের ব্যবস্থা করলেও, বেশ কিছু রাজ্য তাতে সায় দেয়নি। ফলে হাঁটতে হচ্ছে পরিযায়ী শ্রমিকদের।

Related Articles

Back to top button
Close