fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

অমিত শাহ বলেছেন দিলীপ ঘোষের নেতৃত্বে হবে আগামী বিধানসভা নির্বাচন, দাবি সৌমিত্রর

ইন্দ্রানী দাশগুপ্ত, নয়াদিল্লি: ২০২১ সালে পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জিততে চলেছে বিজেপি  বলে আশাবাদী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুক্রবার তিনি বঙ্গ বিজেপির প্রতিনিধিদলকে দিলীপ ঘোষের নেতৃত্বেই আগামী বিধানসভা নির্বাচনের জন্য সর্বশক্তি দিয়ে লড়াই করার বার্তা দেন বলে দাবি বিজেপির যুব সভাপতি সৌমিত্র খাঁর।

প্রসঙ্গত উল্লেখযোগ্য, সম্প্রতি দিল্লিতে শেষ হয়েছে বঙ্গ বিজেপির সাংগঠনিক বৈঠক। প্রায় সপ্তাহব্যাপী এই সাংগঠনিক বৈঠক ঘিরে তৈরি হয়েছে একের পর এক জল্পনা। যদিও বিজেপির পক্ষ থেকে ১৪৪টি আসনের নেতৃত্বকে নিয়ে সাংগঠনিক শক্তি এবং দুর্বলতা নিয়েই মূলত আলোচনা হয়েছে বারবার বলা হলেও রাজধানীর অলিন্দে ঘুরে বেড়ানো বেশ কিছু খবর চিন্তিত হয়ে পড়ছিলেন আপামর বিজেপি কর্মীরা। তাদের সেই চিন্তা দূর করে অমিত স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রাক্তন বিজেপি সভাপতি অমিত শাহ স্পষ্ট জানিয়েছেন দলীয় পরিকাঠামো অনুযায়ী রাজ্য সভাপতি দিলীপ ঘোষের হাত ধরেই ২০২১-এর রণকৌশল চূড়ান্ত করবে বিজেপি বলে জানালেন বঙ্গ বিজেপির যুব সভাপতি সাংসদ সৌমিত্র খাঁ।
শুক্রবার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সাথে বাংলার আইনি এবং প্রশাসনিক ব্যবস্থার অবনতি নিয়ে দীর্ঘ আলোচনা হয় যুব সভাপতি সৌমিত্র খাঁ এবং সাংসদ নিশীথ প্রামাণিকের। সেই বৈঠকেই অমিত শাহ বলেন বাংলায় এই মুহূর্তে শাসন ব্যবস্থা এবং প্রশাসনিক কাঠামোয় যে ঘুন ধরেছে সেই সম্বন্ধে তিনি যথেষ্ট অবগত আছেন । তার কাছে ইন্টেলিজেন্সের বিস্তারিত রিপোর্ট ইতিমধ্যেই জমা পড়েছে। যেভাবে একের পর এক বিজেপি কর্মী খুন হচ্ছেন তাই নিয়ে তিনি যথেষ্ট চিন্তিত। সৌমিত্র খাঁ আর কথায় স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের বলেন বাংলার পরিস্থিতি আমি সবটাই জানি।  আমি এবং আমার মন্ত্রক খুব ভালোভাবে এই বিষয়টির দিকে নজর রাখছি ।বাংলায় যেভাবে হিংসার রাজনীতি চলেছে তা যে কোনো সাংবিধানিক পরিকাঠামোর পক্ষে এবং গণতান্ত্রিক পরিবেশের পক্ষে অত্যন্ত অশুভ। বাংলা এই পরিস্থিতির পরিবর্তন ঘটিয়ে সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে রাস্তায় নেমে যুবসমাজকে আন্দোলন করতে হবে বলে জানিয়েছেন তিনি ।অমিত শাহ সৌমিত্র কে  আরো বলেছেন যুব সমাজই পারে যে কোন পরিবর্তন সাধন করতে। পৃথিবীর কথা ভারতের ইতিহাসে বারে বারে যুবকেরাই পরিবর্তনের কান্ডারি রূপে সামনে এসেছেন এবং লড়াই সংগ্রামের মধ্যে দিয়ে সামাজিক পটও পরিবর্তন ঘটিয়েছেন। তিনি সৌমিত্র খাঁকে যুব সভাপতি হিসাবে অভিনন্দন জানিয়ে আরো বলেন আমি চাই সব রকম ভয়-ভীতি কে দূরে সরিয়ে,  চোখে চোখ রেখে দিলীপ ঘোষের নেতৃত্বে তৃণমূলের সাথে সৌমিত্রকে সেনাপতি করে সামনে থেকে সমানে- সমানে লড়াই করুক বিজেপি তরুণ দল।
সৌমিত্র বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ১০০ শতাংশ নিশ্চিত যে বাংলায় ২০২১-এ তৃণমূলকে হারিয়ে ক্ষমতায় আসবেই বিজেপি। এবং দিলীপ ঘোষ রাজ্য সভাপতি হওয়ার পর থেকে যেভাবে বাংলায় বিজেপির উত্থান ঘটেছে তাতেও তিনি যথেষ্ট সন্তুষ্ট। যদিও লোকসভায় আরো চারটি আসন বেশি পেলে বেশি খুশি হতেন অমিত শাহ তবুও 2021 এর বিধানসভা নির্বাচনে যেভাবে বিজেপির পতাকাতলে দিলীপ ঘোষের নেতৃত্বে প্রতিদিনই দলে দলে মানুষ যোগ দিচ্ছেন তাতে 200 টিরও বেশি বেশি আসনে জিতে বাংলার মসনদ দখল করবে বিজেপি বলে জানিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Related Articles

Back to top button
Close