fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

চিন ইস্যুতে রাহুলকে কড়া ভাষায় আক্রমণ করলেন অমিত শাহ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: চিন ইস্যুতে এবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আক্রমণ করলেন কেন্দ্রিয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কয়েকদিন আগেই রাহুল একটি সভায় বলেছিলেন যে, তাঁদের সরকার ক্ষমতায় থাকলে মাত্র ১৫ মিনিটের মধ্যে চিনকে বাইরে বের করে দিত। সেই প্রেক্ষিতে রাহুলকে এক হাত নিলেন শাহ।

তিনি বলেন, চিনকে ১৫ মিনিটে হঠিয়ে দেওয়ার ‘ভাবনা ১৯৬২ সালেই কার্যকরী করা যেত। এটা করা হলে ভারতের হেক্টরের পর হেক্টর মাটি চলে যেত না।’ প্রসঙ্গত, ১৯৬২ সালে ভারতের প্রধানমন্ত্রীর পদে ছিলেন কংগ্রেসের জওহরলাল নেহরু। যিনি সম্পর্কে রাহুল গান্ধীর পূর্বসুরি। ফলে অমিত শাহ সঠিক লক্ষ্যে তোপ দিতে ছাড়েননি চিন ইস্যুতে। সাক্ষাৎকারে অমিত শাহ বলেন, ‘ তৎকালীন প্রধানমন্ত্রী ততদিনে আকাশবানীতে বাইবাই অসম বলে দিয়েছিলেন।.. কংগ্রেস অই ইস্যুতে আমাদের কি করে জ্ঞান দিতে পারে? যখন নিজের প্রপিতামহ সরকারে থেকেও চিনের কাছে জমি ছেড়ে দেয়, তাহলে কি করে কংগ্রেস আমাদের দিকে আঙুল তোলে?….’

             আরও পড়ুন: চিনকে ধাক্কা, আমেরিকা, জাপানের সঙ্গে নৌ-মহড়ায় যোগ দিল ভারত

অন্যদিকে বিহার রেজিমেন্টের প্রতি কুর্নিশ জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, লাদাখে চিনের আগ্রাসন ঠেকাতে যেভাবে ভারতীয় সেনার বিহার রেজিমেন্টের ১৬ জন জওয়ান আত্মত্যাগ করে, তাঁদের শহিদিকে ভুলবে না ভারত। অমিত শাহ নিজেও এদিন ওই জওয়ানদের প্রতি শ্রদ্ধার্ঘ জানান।

Related Articles

Back to top button
Close