fbpx
দেশহেডলাইন

সাধু হত্যা ষড়যন্ত্রের কঠোর তদন্ত এবং কঠিন সাজা হবে অমিত শাহ

ইন্দ্রানী দাশগুপ্ত ,নিউ দিল্লি: পালঘর সহ দেশের অন্যান্য প্রান্তে সাধু হত্যা এবং তার পিছনে থাকা ষড়যন্ত্রের কঠিন এবং কঠোর তদন্ত হবে। এবং তদন্তে যারা দোষী সাব্যস্ত হবেন তাদের কঠিন সাজা দেওয়া হবে বলে জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ।তিনি আরো বলেন আদালত চাইলে সিবিআই তদন্তে ও রাজি কেন্দ্রীয় সরকার । কারণ স্বরাষ্ট্রমন্ত্রী ব্যক্তিগতভাবে চান সাধু হত্যা মামলার ষড়যন্ত্রের পর্দা ফাঁস হোক এবং অপরাধীরা শাস্তি পাক।

সোমবার একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকারের সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পালঘর সাধু হত্যা মামলা প্রসঙ্গে দেশের সমস্ত সাধুসন্তদের আশ্বস্ত করে বলেন দেশের সাধুদের উপর হওয়া যেকোনো অত্যাচারকে অত্যন্ত গভীরতার সাথে দেখছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকার এই ব্যাপারে হাতের উপর হাত দিয়ে চুপ করে বসে নেই। ইতিমধ্যেই দুবার মহারাষ্ট্র সরকারের কাছে তদন্ত রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। কিন্তু যেহেতু বিষয়টি আদালতের বিচারাধীন সেই কারণে আদালতের নির্দেশের জন্য চুপ করে থাকতে হচ্ছে কেন্দ্রীয় সরকারকে। কারণ ভারতের গণতান্ত্রিক কাঠামোতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক কে বিশেষ কিছু বিধিবদ্ধ নিয়ম মেনে চলতে হয় ।তাই ফেডারেল সিস্টেম অনুযায়ী মহারাষ্ট্র হাইকোট এই বিষয়ে কি সিদ্ধান্ত নেয় সেই দিকেই তাকিয়ে সে দিকেই তাকিয়ে আছেন স্বরাস্ট্রমন্ত্রী ।

আরও পড়ুন: হাইড্রোক্সিক্লোরোকুইনের ‘হাই ডোজ’ কমায় করোনা সংক্রমণের সম্ভাবনা! দাবি আইসিএমআরের সমীক্ষায়

কারণ ইতিমধ্যে মহারাষ্ট্র হাইকোর্টে পালঘর সাধু হত্যা মামলার সিবিআই তদন্ত চেয়ে পিন করা হয়েছে এবং হাইকোর্ট রাজ্য সরকার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সহ একাধিক জায়গায় নোটিশ পাঠিয়েছে ।প্রত্যেকেই নিজের সপক্ষে অবলম্বন করার পর যদি হাইকোর্ট নির্দেশ দেয় সিবিআই তদন্তের তবে অবশ্যই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সঙ্গে সঙ্গে সে নির্দেশ পালন করবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।  কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দেশের সকল সাধুসন্তদের আশ্বস্ত করে বলেন ভারতে সাধুদের উপর করা কোন অত্যাচার কেই মেনে নেবে না কেন্দ্রীয় সরকার । স্বরাষ্ট্রমন্ত্রক তার সম্পূর্ণ ষড়যন্ত্রের জাল ছিন্ন করে অপরাধীদের শাস্তি দেবে। যদি কোন রাজ্য সরকার এই ব্যাপারে সহযোগিতা না করে তাহলে গণতান্ত্রিক কাঠামো অনুযায়ী যথাযোগ্য ব্যবস্থা নিতেও কেন্দ্রীয় সরকার পিছপা হবে না। কিন্তু কোন অবস্থাতেই দেশে সাধুদের প্রতি হওয়া কোন অন্যায় অত্যাচার কে প্রশ্রয় দেবে না স্বরাষ্ট্রমন্ত্রক।

Related Articles

Back to top button
Close