fbpx
গুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গহেডলাইন

বিধানসভা নির্বাচনের আগে দলকে চাঙ্গা করতে আগামী ১৭ অক্টোবর উত্তরবঙ্গ সফরে আসছেন অমিত শাহ

ইন্দ্রাণী দাশগুপ্ত, নয়াদিল্লি: ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে দলীয় নেতৃত্ব কে চাঙ্গা করতে আগামী ১৭ অক্টোবর উত্তরবঙ্গ সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এই সফরে উত্তরবঙ্গের প্রত্যেকটি সাংগঠনিক জেলার শীর্ষ নেতৃত্বের সঙ্গে আলাদা আলাদাভাবে বৈঠক করবেন স্বরাষ্ট্রমন্ত্রী ।সেখানে যেমন গুরুত্ব পাবে উত্তরবঙ্গের একাধিক সমস্যা পাশাপাশি সমান গুরুত্ব দেওয়া হবে গোর্খা রাজবংশী সহ একাধিক জাতিগুলির সমস্যাকেও।

প্রসঙ্গত উল্লেখযোগ্য অক্টোবর মাসের প্রথম সপ্তাহে দিল্লিতে  রাজ্য বিজেপির কোর কমিটির সাথে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার এক ম্যারাথন বৈঠক হয় । সেখানে মূলত পশ্চিমবঙ্গে ২০২১ সালে নির্বাচনে যাবতীয় দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন অমিত শাহ। যদিও এর আগেই বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে প্রতিমাসে একাধিকবার বঙ্গ সফরের কর্মসূচি ছিল স্বরাষ্ট্রমন্ত্রীর। কিন্তু করোনা  পরিস্থিতি এবং নিজেও বারেবারে অসুস্থ হয়ে পড়ায় সেই কাজ সম্পন্ন হয়ে ওঠেনি । দুর্গা পুজোর আগে থেকেই তাই ২১-এর এর নির্বাচনী প্রস্তুতি শুরু করে দিতে চাইছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

৩ তারিখের বৈঠকের মূলত রাজ্য নেতৃত্ব বঙ্গ সফরের নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছিলেন । স্বরাষ্ট্রমন্ত্রী তাতে রাজি হলেও তারিখ  চূড়ান্ত করা হয়নি সেই সময়। বর্তমানে ডাক্তারদের অনুমতি পেয়ে এই সফরসূচি চূড়ান্ত করা হয়েছে বলে সূত্রের খবর। ১৭ তারিখের এই সফরে উত্তরবঙ্গের প্রত্যেকটি সাংগঠনিক জেলা নেতৃত্বর সঙ্গে কথা বলবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সেখানে কেমন উত্তরবঙ্গের বিভিন্ন সমস্যা কৃষি শিল্প প্রভৃতি নিয়ে কথা হবে যখন কথা হবে সাংগঠনিক বিভিন্ন দুর্বলতা নিয়ে, ঠিক সেইভাবেই গোর্খা রাজবংশী প্রভৃতি জনজাতির যে সমস্যা আছে সেগুলিও আলোচিত হবে। উঠতে পারে পাহাড়ের সমস্যা প্রসঙ্গ ও।

Related Articles

Back to top button
Close