fbpx
দেশহেডলাইন

সততার নজির, নিজেই আর্থিক সমস্যায় জর্জরিত তবুও ব‍্যাগ ভর্তি টাকা পেয়েও ফিরিয়ে দিলেন অটোচালক

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: নিজেই আর্থিক সমস্যায় জর্জরিত তবুও ব‍্যাগ ভর্তি টাকা পেয়েও ফিরিয়ে দিয়ে সততার অন‍ন‍্য নজির দেখালেন হায়দরাবাদের অটোচালক হাবিব। ব্যাগে ছিল ১ লক্ষ ৪০ হাজার টাকা।

সূত্রের খবর, আয়েষা নামে এক মহিলা সিদ্দিয়াম্বের বাজার এলাকায় অটো থেকে নেমে পড়েন। তিনি একটি ব্যাগ নিয়ে উঠেছিলেন, কিন্তু নামার সময় তা সঙ্গে নিতে ভুলে যান। অটোচালক হাবিব ব্যাগটি নিয়ে কী করবেন বুঝতে না পেরে নিকটবর্তী থানায় জমা দেওয়ার মনস্থ করেন। সেখানে গিয়ে তিনি দেখেন ওই মহিলাও পৌঁছে গিয়েছেন। থানা থেকে জানানো হয়েছে, মহিলাকে আর কোনও ডায়েরি করতে হয়নি। দুজনেই পরস্পরকে দেখে চিনতে পেরে যান এবং হাবিব ব্যাগ ফেরত দিয়ে দেন আয়েষাকে। হাবিবের উপর অত্যন্ত খুশি হয়ে আয়েষা তাঁকে পাঁচ হাজার টাকা উপহার দেন। আবার থানা থেকেও শাল ও মালা দিয়ে সংবর্ধনা দেওয়া হয় হাবিবকে।

হাবিব সংবাদমাধ্যমকে জানান, অটো চড়ার লোকই নেই। তার মধ্যে দূরত্ববিধি মানতে গিয়ে কম লোক নিতে হচ্ছে। সারা দিনে ২০০-২৫০ টাকা আয় করতেই ঘাম ছুটে যাচ্ছে। কিন্তু এই পরিস্থিতিতেও নিজের মানবিকতাকে, নীতিবোধকে জলাঞ্জলি না দেওয়ার যে নজির গড়লেন তার ভূয়সী প্রশংসা করেছেন উপস্থিত মানুষজন।

Related Articles

Back to top button
Close