fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

চিনা মাঞ্জা থেকে দুর্ঘটনা এড়াতে মা উড়ালপুলে ফেন্সিং লাগানোর উদ্যোগ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মা উড়ালপুলের ওপর প্রায় ঘটে যাওয়া দুর্ঘটনার বিষয়ে নিয়ে চিন্তিত রাজ্য। বিশেষ করে চিনা মাঞ্জা থেকে দুর্ঘটনা উদ্বেগ বাড়িয়ে তুলছে সাধারণ মানুষের। চার নম্বর ব্রিজ এবং তপসিয়ার কাছে এই দুর্ঘটনা সবচেয়ে বেশি ঘটেছে। বেশিরভাগ ক্ষেত্রেই আহত হচ্ছেন বাইক আরোহীরা।

এবার এই চিনা মাঞ্জার কারণে দুর্ঘটনা এড়াতে মা ফ্লাইওভারের দুপাশে ফেন্সিং লাগানোর উদ্যোগ নিল কেএমডিএ। শুরু হচ্ছে সেই ফেন্সিং দেওয়ার কাজ। পুজোর আগেই এই ফেন্সিং দেওয়ার কাজ সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে। উড়ালপুলের প্রায় তিন কিলোমিটার অংশে এই ফেন্সিং দেওয়া হবে। যা চার নম্বর ব্রিজ থেকে সায়েন্স সিটির আগে বোট ক্লাব পর্যন্ত থাকবে।
কেএমডিএ ইঞ্জিনিয়ার’রা জানিয়েছেন, উড়ালপুলের উপরে অতিরিক্ত কোনও ওজন চাপানো যাবে না। এই বিষয় মাথায় রেখেই উড়ালপুলের দু’ধারে জাল বসানোর প্রস্তাব পাঠানো হয় কলকাতা ট্রাফিক পুলিশের কাছে। তারপরেই মা উড়ালপুল পরিদর্শনের পরে ফেন্সিং বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়। কেএমডিএ এবং কলকাতা ট্রাফিক পুলিশের দাবি, মা উড়ালপুলের উপরে উঁচু করে ওই জাল লাগানো হলে কাটা ঘুড়ির মাঞ্জা দেওয়া সুতো ছোট গাড়ি কিংবা মোটরবাইক আরোহীদের গায়ে এসে পড়ার সম্ভাবনা কমবে। ফলে এইভাবে দুর্ঘটনা কমার সম্ভবনা রয়েছে।

আরও পড়ুন:দীর্ঘ ৬ মাস পর, আজ থেকে পর্যটকদের জন্য খুলে দেওয়া হল তাজমহল

লালবাজার সূত্রের খবর, চলতি বছরের জুন মাসের শেষ দিকে মা উড়ালপুলের রক্ষণাবেক্ষণকারী সংস্থা কেএমডিএ-কে এই ফেন্সিং দেওয়ার প্রস্তাব দিয়েছে কলকাতা ট্রাফিক পুলিশ।
তিন মিটার উঁচু করে এই জাল লাগানোর কথা বলা হয়েছে, যাতে মাঞ্জা দেওয়া ঘুড়ি উড়ালপুলের উপরে উড়ে এলেও তা ওই জালে আটকে যেতে পারে।

Related Articles

Back to top button
Close