fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনাকে জয় করে বাড়ি ফিরলেন মহকুমাশাসক দফতরের এক আধিকারিক

জয়দেব লাহা, দুর্গাপুর: আতঙ্কের মাঝেও স্বস্তির খবর দুর্গাপুরে। করোনাকে জয় করে বাড়ি ফিরলেন মহকুমাশাসক দফতরের এক আধিকারিক। সোমবার মহকুমাশাসক দফতরের আরও তিনজনের নমুনায় কোভিড-১৯ পজেটিভ ধরা পরে। একের পর এক পজেটিভ রিপোর্ট আসায় আতঙ্কে ঘুম ছুটেছে শিল্পশহরবাসীর। আবার আতঙ্কের মাঝে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন এক ডেপুটি ম্যাজিস্ট্রেট। তবে মহকুমাশাসক দফতরের সাধারণ কাজকর্ম আপাতত বন্ধ। খোলা থাকছে কন্ট্রোল রুম। জরুরি কাজ অনলাইনে চালু থাকছে।

 

উল্লেখ্য, গত শুক্রবার দুর্গাপুর মহকুমাশাসক দফতরে কোভিড আক্রান্ত হয় এক ডেপুটি ম্যাজিস্ট্রেট। শুক্রবার রিপোর্ট পজিটিভ আসতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে মহকুমাশাসক দফতর ছাড়াও গোটা শহরে। তাড়িঘড়ি দফতরের সমস্ত কাজ বন্ধ করে ৪ দিনের জন্য কাজকর্ম স্থগিত রাখার বিজ্ঞপ্তি জারি করা হয়। আক্রান্ত ডেপুটি ম্যাজিস্ট্রেটের সংস্পর্শে আসা সমস্ত আধিকারিক, সহ কর্মীদের চিহ্নিত করে লালারস পরীক্ষার জন্য পাঠানো হয়। গোটা মহকুমাশাসক দফতর স্যানিটাইজেশন করা হয়। তারপর গত রবিবার আরও এক ডেপুটি ম্যাজিস্ট্রেটের নমুনা পজেটিভ রিপোর্ট আসে। সোমবার আবারও দফতরের ৩ জনের রিপোর্টে পজেটিভ আসে। মহকুমা প্রশাসন সুত্রে জানা গেছে, রিপোর্ট পজেটিভ আসতেই তাদের কাঁকসা সনকা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে একসঙ্গে তিনজনের পজেটিভ আসতেই শহরজুড়ে আতঙ্কে শোরগোল পড়ে যায়। খবর চাউর হতেই মহকুমাশাসক দফতর ও মহকুমা আদালত ভবনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ওই ভবনে মহকুমা আদালত ছাড়াও মোটরভেহিকেলস, খাদ্য দফতর, ভোটার কার্ডের সংশোধনকারী দফতর, ক্রেতা সুরক্ষা দফতর, পোষ্ট অফিস সহ একাধিক দফতর রয়েছে। করোনা মোকাবিলায় মোটরভেহিকেলস, খাদ্য গণবন্টন, ভোটার কার্ডের সংশোধনকারী দফতরের আধিকার ও কর্মীরা মহকুমা প্রশাসনের সঙ্গে এক জোট হয়ে কাজে যুক্ত ছিলেন। দফতরে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কায় তড়িঘড়ি ব্যবস্থা নেওয়া হয়।

সমস্ত অফিস স্যানিটাইজ করা হলেও পাবলিক সার্ভিস আপাতত বন্ধ থাকছে বলে জানা গেছে। দুর্গাপুর মহকুমা শাসক অনির্বাণ কোলে জানান, “পাবলিক সার্ভিস আপাতত বন্ধ থাকছে। কন্ট্রোলরুম খোলা থাকবে। তবে কড়া সতর্কতা জারি থাকবে। জরুরি কাজ অনলাইনে করতে পারে। আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যাক্তিদের চিহ্নিত করা হচ্ছে। সকলের লালারসের নমুনা পরীক্ষা হবে। এবং হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।” মহকুমাশাসক অনির্বান কোলে জানান,” দফতরে প্রথম আক্রান্ত হওয়া ডেপুটি ম্যাজিস্ট্রেট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।”

Related Articles

Back to top button
Close