fbpx
কলকাতাহেডলাইন

জ্বরে অচেতন ফুটপাথবাসী বৃদ্ধ, পুলিশকে খবর দিয়ে দায় সারলেন এলাকাবাসী

অভীক বন্দ‍্যোপাধ‍্যায়, কলকাতা: করোনা আতঙ্ক যে মানুষকে কতটা হৃদয়হীন করে তুলেছে, তার ফের প্রমাণ মিলল বুধবার শ্যামবাজারে। প্রবল জ্বরে অসুস্থ অবস্থায় এক ফুটপাথবাসী বৃদ্ধ একটি তক্তপোষের ওপর পরে সকলের সামনে কাতরালেও শুধুমাত্র পুলিশকে জানিয়েই দায় সারলেন স্থানীয় মানুষজন। সংক্রমণের আতঙ্কে কেউ এগোনোর সাহস করলেন না। শেষ পর্যন্ত বেলা ৩ টে নাগাদ ওই বৃদ্ধকে তুলে অ্যাম্বুল্যান্সে ভর্তি করায় পুলিশ।
প্রসঙ্গত, মাস খানেক আগে ঠিক একই ভাবে বেহালার রাস্তাতেও মুখ থুবড়ে পড়ে ছটফট করার পর পুলিশ তাকে নিয়ে গিয়েছিল হাসপাতালে।

স্থানীয়দের দাবি, ওই বৃদ্ধের নিজস্ব বাড়ি রয়েছে বাগবাজারে। পারিবারিক কোনও সমস্যার জন্য গত কয়েক মাস ধরেই শ্যামবাজার ট্রাম ডিপোর উল্টো দিকে ফুটপাথে পড়ে থাকেন। মঙ্গলবার বিকেল থেকে ওই বৃদ্ধকে তক্তপোষের উপর শুয়ে থাকতে দেখা যায়। বৃদ্ধ নিজেই স্থানীয়দের তাঁর জ্বরের কথা জানান। তার পরেই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

যদিও স্থানীয়দের দাবি, তাদের পক্ষে যেটা করা সম্ভব সেটা তারা করেছেন। বুধবার সকাল থেকে তারা শ্যামপুকুর থানা, পুরসভার স্বাস্থ্যদফতরে ফোন করা শুরু করেন। সকাল ৯টা নাগাদ পুলিশের একটি গাড়ি সঙ্গে একটা অ্যাম্বুল্যান্সও নিয়ে আসে। কিন্তু অ্যাম্বুল্যান্সে চালক-সহ পিপিই কিট পরা দু’জন থাকলেও তাঁরা বৃদ্ধকে তুলতে রাজি হননি। তারা স্থানীয় মানুষজনকে সাহায্য করতে বললে তারা রাজি না হওয়ায় ফিরে যায় অ্যাম্বুল্যান্স। বেলা তিনটে নাগাদ পুলিশ ফের অ্যাম্বুলেন্স নিয়ে আসে। কোভিড সন্দেহভাজন বা কোভিড আক্রান্তদের জন্য নির্দিষ্ট ‘১০২’ অ্যাম্বুলেন্সে করে ওই বৃদ্ধকে আরজিকর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারপর সেখানেই তাঁকে ভর্তি করা হয়।

Related Articles

Back to top button
Close