fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত তেলেঙ্গানা সহ অন্ধ্রপ্রদেশ, জারি সতর্কতা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কেরলের পর এবার ভারী বর্ষণে বিপর্যস্ত তেলেঙ্গানা সহ অন্ধ্রপ্রদেশ। ইতিমধ্যেই তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও বিপর্যয় মোকাবিলায় উচ্চ পর্যায়ের বৈঠক ডেকেছেন। প্রশাসনিক আধিকারিকদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তেলেঙ্গানায় কয়েকটি রাজ্যে কমলা সতর্কতা জারি করা হয়েছে। এর আগে আবহাওয়া দফতরের পক্ষ থেকে লাল সতর্কতা জারি করা হয়।

এদিকে বৃষ্টিপাত চলতে থাকায় গোদাবরী সহ অন্যান্য শাখানদীর জলস্তর বেড়েছে। সোমবার সকালে গোদাবরীর জলস্তর ৫৯.৯০ ফুট বিপদ সীমার ওপর দিয়ে বইছে। পূর্ব গোদাবরীর ধাওলেশ্বরমে এই নিয়ে দ্বিতীয়বার বিপদের সতর্কতা জারি করা হয়েছে। বন্যা পরিস্থিতি মোকাবিলায় রয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ও রাজ্য মোকাবিলা বাহিনী।

আরও পড়ুন:ফের সংকটজনক প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

অন্যদিকে অন্ধ্রপ্রদেশে মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি সমস্ত প্রশাসনিক আধিকারিকদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন। গোদাবরী জলস্তর বেড়ে যাওয়ার কারণে নদীর তীরবর্তী বাসিন্দাদের নিরাপদ স্থানীয় সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি কৃষ্ণা নদীর তীরবর্তী অবস্থা খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে। অন্যদিকে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও উচ্চ পর্যায়ের বৈঠক ডেকেছেন।

গত তিনচার দিন ভারী বর্ষণে বিধ্বস্ত তেলেঙ্গানা। ইতিমধ্যেই তেলেঙ্গানায় জারি হয়েছে হাই অ্যালার্ট। গোদাবরীর তীরবর্তী ৫০টি পরিবারকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

Related Articles

Back to top button
Close