fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দু’দিনের ভারি বৃষ্টিতে জলমগ্ন আউসগ্রামের অঙ্গনওয়াড়ি কেন্দ্র

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান: দুদিনের ভারি বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ল পূর্ব বর্ধমানের আউশগ্রামের বেলাড়ির অঙ্গনওয়াড়ি কেন্দ্র। আর অঙ্গনওয়াড়ি কেন্দ্র জলমগ্ন হয়ে পড়তেই সেখানে বেড়েছে সাপের উপদ্রব। এই ঘটনায় বেজায় ক্ষুব্ধ অঙ্গনওয়াড়ি কেন্দ্রের অবিভাবকরা । এই সমস্যা সমাধানে তারা প্রশাসনিক হস্তক্ষেপের দাবি জানিয়েছেন ।

 

আউশগ্রামের বিল্বগ্রাম পঞ্চায়েতের বেলাড়ি এলাকায় অবস্থিত ৩২ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি। কেন্দ্রটি আগে একটি অন্য এলাকায় ছিল। যাতায়াত এবং অন্যান্য অসুবিধার কথা বলে ২০১৫-১৬ আর্থিকবর্ষে কেন্দ্রটিকে নতুন করে বেলাড়ি এলাকায় গড়ে তোলা হয়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ অপরিকল্পিত ভাবে এটি নিচু জমিতে অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি তৈরি করা হয়। সেই কারণে একটু বেশি বৃষ্টিপাত হলেই কেন্দ্রটি জলমগ্ন হয়ে পড়ে । গত দু’দিনের ভারি বৃষ্টিপাতের জেরে কেন্দ্রটি এখন জলমগ্ন হয়ে পড়েছে ।

 

কেন্দ্রটিতে যাবার রাস্তাও জল থই থই চেহারা নিয়েছে । জলমগ্ন রাস্তা পেরিয়ে জলমগ্ন অঙ্গনওয়াড়ি কেন্দ্রে গিয়ে পড়ুয়াদের মিড-ডে মিল আনতে যেতে হবে ।এক পড়ুয়ার অবিভাবিকা সুশীলা সাহানি বলেন ,একটু বেশি বৃষ্টি হলেই জল পেরিয়ে কেন্দ্রে যেতে হয় শিশুদের । স্থানীয় বাসিন্দা শিবপ্রসাদ ঘোষ জানান ,এই সমস্যার সমাধানে দ্রত ব্যবস্থা নিক প্রশাসন । নইলে স্কুল খুললে সমস্যা আরো বাড়বে। অন্যদিকে বিল্বগ্রাম পঞ্চায়েতের প্রধান টুম্পা মেটে জানান; এই সমস্যার কথা বাসিন্দারা তাকে জানিয়েছেন। তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে সমস্যার কথা জানিয়েছেন।

Related Articles

Back to top button
Close