fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশহেডলাইন

বাংলাদেশে করোনায় আরও ৪১ জনের প্রাণ গেল

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় প্রতিবেশি বাংলাদেশে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ২ হাজার ৭০৯ জন কোভিড রোগী মারা গেলেন। এই সময়ে ৩ হাজার ৫৭ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ১০ হাজার ৫১০ জন। মঙ্গলবার বিকেলে বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ১৪৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে পূর্বের নমুনাসহ ১২ হাজার ৮৯৮টি নমুনা পরীক্ষা করে ৩ হাজার ৫৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত ২ লাখ ১০ হাজার ৫১০ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৭০ শতাংশ। ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় ৪১ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ৩৪ জন ও নারী ৭ জন। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৭০৯ জন। এ পর্যন্ত যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষের সংখ্যা ২ হাজার ১৩৮ জন আর নারী ৫৭১ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪১ জন এ পর্যন্ত সুস্থ ১ লাখ ১৫ হাজার ৩৯৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৮২ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ।

Related Articles

Back to top button
Close