fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দিনহাটায় করোনা আক্রান্ত এক ব‍্যবসায়ী, কনটেনমেন্ট জোন ঘোষণা আরও এক গ্ৰাম পঞ্চায়েতকে

নিজস্ব সংবাদদাতা, দিনহাটা: করোনা সংক্রমনের সংখ্যা প্রায় প্রতিদিনই বেড়ে চলছে দিনহাটায়। দিনহাটা শহরে ইতিমধ্যে ৬ জন পর্যায়ক্রমে আক্রান্তের পাশাপাশি শহর সংলগ্ন দিনহাটা ভিলেজ ওয়ান গ্রাম পঞ্চায়েত এলাকায় এক ব্যবসায়ী করোনা সংক্রমিত হওয়ার খবর। তিনি আক্রান্ত হতেই প্রশাসনের পক্ষ থেকে ওই এলাকাকে কন্টেনমেন্ট জোন ঘোষণা করা হয়। পাশাপাশি ওই এলাকাকে শনিবার স্যানিটাউজ করা হল। দিনহাটা এক ব্লকের ভিলেজ এক গ্রাম পঞ্চায়েতের সাহেবগঞ্জ রোড এলাকায় গ্রাম পঞ্চায়েত এর পক্ষ থেকে ওই এলাকা এবং আক্রান্ত ব্যক্তির বাড়ি স্যানিটাউজ করা হয়। এছাড়াও এলাকার বাসিন্দাদের কে নানাভাবে সচেতন করা হয়।

স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য সঞ্জীব সাহা জানান, জেলা প্রশাসনের নির্দেশ অনুযায়ী এলাকার বিভিন্ন রাস্তা পাশ দিয়ে আটকে দিয়ে কনটেনমেন্ট জোন করা হয়। পাশাপাশি স্থানীয় এলাকার বাসিন্দাদের কে নানাভাবে সচেতন করা হয় তারা যাতে কোনভাবেই আগামী কয়েকদিন বাড়ির বাইরে না বের হন।

উল্লেখ্য, দিনহাটা শহরে পুরসভার প্রশাসক বিধায়ক উদয়ন গুহ ছাড়াও দুই স্বাস্থ্য কর্মী সহ ছয় জন করোনা সংক্রমিত হয়। এদের মধ্যে উদয়ন গুহ ছাড়াও শহরের তিন নম্বর ওয়ার্ডের এক স্বাস্থকর্মী পরপর দুইদিন সংক্রমিত হয়। শহরের গোসানি রোডের একই বাড়ির তিনজন আক্রান্ত হয়। ইতিমধ্যে ওই বাড়ির দুইজন সুস্থ হয়ে বাড়ি ফিরে এসেছে। এছাড়াও শহরের চার নম্বর ওয়ার্ডের এক স্বাস্থকর্মীও মাসখানেক আগেই সুস্থ হয়ে কাজে যোগ দিয়েছেন। বিধায়ক উদয়ন গুহ শিলিগুড়িতে বেসরকারি একটি নার্সিংহোমে চিকিৎসাধীন। এছাড়াও তিন নম্বর ওয়ার্ডের আরেক স্বাস্থ্যকর্মী মহকুমা প্রশাসনের নির্দেশে হোম আইসোলেশন রয়েছেন।

দিনহাটা শহর সহ মহাকুমার বিভিন্ন এলাকায় প্রায় প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বেড়ে চলায় সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়েছেন। বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ইতিমধ্যে সরকারিভাবে এই লোকজনকে সফল করে তুলতে যেমন আবেদন জানানো হচ্ছে, তেমনি খুব প্রয়োজন ছাড়া যাতে মানুষ ঘরের বাইরে না বের হন তার জন্য সকলকে সচেতন করা হচ্ছে।

মহকুমার শাসক শেখ আনসার আহমেদ জানান, ইতিমধ্যে সাহেবগঞ্জ রোডের ওই এলাকা কে কনটেনমেন্ট জোন করা ছাড়াও এদিন স্যানিটাউজ করা হয়।

Related Articles

Back to top button
Close