fbpx
অসমদেশহেডলাইন

৩৩.৯৮ শতাংশ সাধারণ মানুষের দেহে অ্যান্টিবডির সন্ধান মিলেছে : শিক্ষামন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ত্রিপুরায় গড়ে ৩৩.৯৮ শতাংশ সাধারণ মানুষের দেহে এন্টিবডি পাওয়া গেছে। তাতে, পশ্চিম জেলায় সবচেয়ে বেশি ৪১.৭৬ শতাংশের দেহে অ্যান্টিবডি পাওয়া গেছে। এমনটাই জানালেন রতনলাল নাথ।

করোনা মোকাবিলায় সবচেয়ে বেশি প্রয়োজন মানব দেহে রোগ-প্রতিরোধ ক্ষমতা। আর সেই অনুযায়ী, গত ১৫ অক্টোবর থেকে ১৭ অক্টোবর ত্রিপুরায় সেরো সার্ভে চালানো হয়েছিল। মানবদেহে এন্টিবডির সন্ধানেই ওই সার্ভে চালানো হয়েছিল। বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী জানিয়েছেন, ত্রিপুরায় ৪৭৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৩৩.৯৮ শতাংশ সাধারণ মানুষের দেহে এন্টিবডি পাওয়া গেছে।

      আরও পড়ুন: আদালতের নির্দেশ অমান্য করে বাজি বিক্রি, ধৃত ১

এদিন জেলাভিত্তিক হিসেবে তুলে ধরে তিনি জানান, পশ্চিম জেলায় ১২৩৮ জনের নমুনায় ৪১.৭৬ শতাংশ, সিপাহীজলা জেলায় ৪৮০ জনের নমুনায় ৪১.৪০ শতাংশ, গোমতী জেলায় ৫১৬ জনের নমুনায় ৪০.৫০ শতাংশ, খোয়াই জেলায় ৪৭৮ জনের নমুনায় ৩৯.৫৩ শতাংশ, ঊনকোটি জেলায় ৩৪৮ জনের নমুনায় ৩৭.০৬ শতাংশ, উত্তর ত্রিপুরা জেলায় ৬২৯ জনের নমুনায় ২২.০৯ শতাংশ এবং দক্ষিণ ত্রিপুরা জেলায় ৬১৪ জনের নমুনায় ১৯.৭০ শতাংশের দেহে এন্টিবডি পাওয়া গেছে।

তিনি বলেন, সবচেয়ে কম এন্টিবডি পাওয়া গেছে উত্তর ও দক্ষিণ ত্রিপুরা জেলায় নমুনা পরীক্ষায়। তাঁর দাবি, সম্প্রতি করোনা আক্রান্তের অধিকাংশই উত্তর ও দক্ষিণ ত্রিপুরার বাসিন্দা রয়েছেন।

 

Related Articles

Back to top button
Close