fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

লকডাউনের বিরোধীতায় রাস্তায় জার্মান, বার্লিনে সংঘর্ষে আহত ৪৫

সংবাদ সংস্থা,বার্লিন: লকডাউন বিরোধী বিক্ষোভ সহিংসতায় রূপ নিয়েছে বার্লিনে। ‘লকডাউন সংক্রান্ত বিধি-নিষেধ মানুষের অধিকার ও স্বাধীনতার পরিপন্থী’, এমনই দাবি তুলে শনিবার কয়েক হাজার মানুষ বিক্ষোভ দেখালে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে বিক্ষোভকারীদের। এই সংঘর্ষে আহত হয়েছেন ৪৫ জন পুলিশ কর্মী।

সূত্রের খবর, এদিন বিক্ষোভে প্রায় ২০ হাজার মানুষ অংশ নেন। যাদের মধ্যে ছিলেন সেন্ট্রাল বার্লিনের ভ্যাকসিনবিরোধী ও কনসপিরেসি থিওরিস্ট। তবে, এই সমাবেশে কিছু বিক্ষোভবিরোধী মানুষও জমায়েত জন। যাদের মধ্যে অনেকের হাতে ‘গ্রান্ডমাস অ্যাগেইনস্ট দ্য রাইট’ ব্যানার ছিল। তবে আয়োজকরা এদিন স্বাস্থ্য-সুরক্ষা বিধি মেনে না চলায় পুলিশ বিক্ষোভ ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে বিক্ষোভকারীদের। যেখানে আহত হন ৪৫ জন পুলিশ কর্মী। এরপরেই, ১৩০ জনের অধিক বিক্ষোভকারীকে গেপ্তার করেছে বার্লিন পুলিশ। একইসঙ্গে, আয়োজকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, জার্মানিতে এখন পর্যন্ত ২ লক্ষ ১১ হাজার ২০৮ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে প্রাণ হারিয়েছেন ৯ হাজার ২২৬ জন। এরই মাঝে দ্বিতীয় দফার করোনা সংক্রমণ নিয়ে চরম উদ্বিগ্ন হয়ে পড়েছে জার্মান সরকার। ফলে, সংক্রমণ ঠেকাতে সরকার স্বাস্থ্যবিধিসহ নানারকম বিধি-নিষেধ আরোপ করে রেখেছে। কিন্ত বিক্ষোভকারীদের বক্তব্য, ‘এসব বিধি-নিষেধের আমাদের স্বাধীনতা হরণ করছে।’

Related Articles

Back to top button
Close