fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ঝাড়গ্রাম বাদে রাজ্যের ২২ জেলাতেই বেড়েছে সংক্রমণের সংখ্যা, শীর্ষে কলকাতা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: প্রাণসংহারি ভাইরাসের দাপট অব্যাহত। বাড়ছে মৃত্যু থেকে সংক্রমণের সংখ্যা। অবস্থা নিয়ন্ত্রেণে আনার প্রচেষ্টা চলছে কেন্দ্র ও রাজ্যের তরফে। তাও করোনা তার দাপট বজায় রেখেছে। গত ২৪ ঘন্টায় রাজ্যে একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন ২,২৯১ জন। আর মারণ ভাইরাসের ছোবলে প্রাণ হারিয়েছেন ৩৯ জন। এই অবস্থার কথা ভেবেই ফের রাজ্যে লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী, ‘ঝাড়গ্রাম বাদে রাজ্যের ২২ জেলাতেই গত ২৪ ঘন্টায় নতুন সংক্রমিতের হদিশ মিলেছে। সংক্রমণের শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় প্রতিদিনই নতুন করে বাড়ছে সংক্রামিতের সংখ্যা।

আরও পড়ুন: রাস্তাঘাট শুনশান, করোনা আবহে রাজ্যের নির্দেশে চলছে লকডাউন

‘গত ২৪ ঘন্টায় রাজ্যজুড়ে আরও ১৪ হাজার ৪০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে এখনও পর্যন্ত মোট ৭ লক্ষ ৪৩ হাজার ৪৬৯টি নমুনা পরীক্ষা করা হলো। নয়া নমুনা পরীক্ষায় ২ হাজার ২৯১ জনের শরীরে করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছুঁয়েছে। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ হাজার ৩২১ জন। প্রাণ হারিয়েছেন আরও ৩৯ জন। মারণ ভাইরাসের বলি হলেন ১ হাজার ২২১ জন। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬১৫ জন। এ নিয়ে রাজ্যে করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৬৫০ জন।

কলকাতার পাশাপাশি উত্তর ২৪ পরগনা জেলাতেও বেড়েছে মৃত ও আক্রান্তের সংখ্যা। অন্যদিকে হাওড়াতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২২৫ জন। দক্ষিণ ২৪ পরগনায় ১৯১ জন ও হুগলিতে ১৩৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। উত্তরবঙ্গে কড়া লকডাউনের ফলে কিছুটা হলেও সংক্রমণ হার নিম্নমুখী।

Related Articles

Back to top button
Close