fbpx
অন্যান্যঅফবিটপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে প্রথম আমেরিকায় ডাক্তারি পড়তে যাওয়ার পথে বাঁকুড়ার ১৭ বছরের অরিজিৎ

 অতনু রায়, বাঁকুড়া: বয়স মাত্র ১৭ বছর। আর এই বয়সেই আমেরিকায় ডাক্তারি পড়তে যাচ্ছে অরিজিৎ ঠাকুর।  অরিজিতের বাড়ি বাঁকুড়া জেলার ওন্দা থানার অন্তর্গত গোড়াশাল গ্রামে। অরিজিৎ বাঁকুড়া জেলা স্কুল থেকে এই সাইন্স থেকে ৯৩% শতাংশ নম্বর পেয়ে উচ্চ মাধ্যমিক পাস করে । ভবিষ্যতে তার ডাক্তার হওয়ার স্বপ্ন, নেট পরীক্ষায় ভালো রেজাল্ট করে অরিজিৎ।  কিন্তু তার স্বপ্ন আমেরিকায় গিয়ে পড়াশোনা করে ডাক্তারি পড়বে।

 

এবার আমেরিকায় প্রি এম ডি পরীক্ষায় সফল হয়ে অরিজিৎ খুশি। অরিজিৎ জানায়, ছোট থেকেই তাঁর ডাক্তার হওয়ার স্বপ্ন, তবে সে চেয়েছিল আমেরিকায় পড়াশোনা করতে। উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেওয়ার পর তাই সে প্রতিদিন ১৩ থেকে ১৪ ঘণ্টা পড়াশোনা করত। শুধুমাত্র আমেরিকায় পড়াশোনার কেন করতে চাই সে জানতে চাইলে অরিজিৎ বলে আমেরিকার সার্টিফিকেট সমস্ত ওয়ার্ল্ডে গ্রহণযোগ্য, তাই তার ইচ্ছে আমেরিকা থেকে সে ডাক্তারি পড়বে।  তবে সে আমেরিকাতে পড়াশোনা করলেও ভবিষ্যতে সে ভারতের গরীব দুঃখী মানুষের বিনা পয়সায় চিকিৎসা করে অসহায় মানুষের পাশে থাকতে চাই।

 

অরিজিৎ-এর বাবা বলেন, ছেলের স্বপ্নে ছোট থেকে আমেরিকায় ডাক্তারি পড়ার, তাই সে নিজেই কোন পরীক্ষা কখন হয় সে সব সময় নজর রাখতে, এবং যা কিছু করেছে সমস্ত কিছু নিজের চেষ্টায়। তবে তাদের আর্থিক অবস্থা প্রচন্ড খারাপ, ভিসার জন্য পাঁচ লাখ টাকা লিকুইড মানি চাই তাদের কাছে এই মুহূর্তে এই টাকা জোগাড় করা মুশকিল হয়ে দাঁড়িয়েছে। তাই তিনি সরকারের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন।

Related Articles

Back to top button
Close