fbpx
দেশহেডলাইন

ভারত-চিন সংঘর্ষের মাঝেই উপত্যকা সফরে গেলেন সেনা প্রধান নারাভানে  

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভারত-চিন সংঘর্ষের মাঝেই দুদিনের উপত্যকা সফরে গেলেন সেনা প্রধান  দু’দিনের সেনাপ্রধান এমএম নারাভানে। সূত্রের খবর, বৃহস্পতিবারই তিনি সেখানে পৌঁছে গিয়েছেন। উত্তর কাশ্মীরে সীমান্তরেখা সংলগ্ন অঞ্চল তিনি খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন প্রতিরক্ষা দফতরের এক মুখপাত্র।

ভারতীয় সেনা সূত্রে খবর,  সেখানে ভারতীয় সেনার যুদ্ধ প্রস্তুতি খতিয়ে দেখছেন সেনাপ্রধান। পাশাপাশি স্থানীয় সেনা আধিকারিকদের সঙ্গে জম্মু কাশ্মীরের নিরাপত্তা সংক্রান্ত বিষয়েও তিনি আলোচনা করছেন বলে জানা গিয়েছে। যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাক সেনার গুলিবর্ষণের উত্তর যথাযথ ভাবে দেওয়ার জন্য সেনাবাহি‌নীর প্রশংসা করেন তিনি। এক বিবৃতিতে সেনাবাহিনীর এক মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া একথা জানিয়েছেন।

আরও পড়ুন: লাল হলুদে এবার বার্সা’র ছোঁয়া! কোচের পথে এগিয়ে গুয়ার্দিওলার সহকারি ইউসেবিও

তিনি জানিয়েছেন, ‘‘সীমান্তরেখায় দিন-রাত নজরদারি চালাতে টেকনোলজিকে যেভাবে ব্যবহার করা হচ্ছে তারও প্রশংসা করেছেন সেনাপ্রধান। যার সাহায্যে সাম্প্রতিক অতীতে পাক অধিকৃত জম্মু ও কাশ্মীর থেকে অনুপ্রবেশের প্রচেষ্টা সাফল্যের সঙ্গে রুখে দেওয়া গিয়েছে। সেনাপ্রধান সীমান্ত এলাকায় বসবাসকারী সাধারণ মানুষকে সম্ভাব্য সব রকম সহায়তা করার ব্যাপারে জোর দেন।’’

আরও পড়ুন: ধর্ষণ করলেই কেটে নেওয়া হবে যৌনাঙ্গ, আইন আনল নাইজেরিয়া সরকার

কর্নেল রাজেশ কালিয়া আরও জানিয়েছেন, আর্মি কমান্ডার ও জওয়ানদের সঙ্গে সাক্ষাতের সময় এমএম নারাভানে বারবার একথা জানিয়েছেন যে, কাশ্মীরে উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির এক নতুন ভোরের সূচনা হয়েছে। কাশ্মীরে শান্তি প্রতিষ্ঠার জন্য তিনি সেখানো মোতায়েন সমস্ত সেনার ভূয়সী প্রশংসা করেন।

 

Related Articles

Back to top button
Close