fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বিশ্বরেকর্ড গড়ল মোদি সরকারের ‘আরোগ্য সেতু’  

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ ট্র্যাক করতে মোদি সরকারের আরোগ্য সেতু অ্যাপ বিশ্ব রেকর্ড করে ফেলল। করোনা ভাইরাস সংক্রমণ ট্র্যাক করতে এই অ্যাপ চালু করেছিল মোদি সরকার। সেন্সর টাওয়ার স্টোর ইন্টেলিজেন্স-এর দেওয়া এক সমীক্ষা থেকে এমনটাই জানা গিয়েছে। সেই সমীক্ষায় জানা গিয়েছে যে, চলতি বছর ১৩ দেশের ১৭৩ মিলিয়ন মানুষ কোভিড-১৯ সম্পর্কিত অ্যাপ ডাউনলোড করেছেন, যার মধ্যে সবথেকে বেশি ডাউনলোড হয়েছে ‘আরোগ্য সেতু’। ১২৭.৬ মিলিয়ন মানুষ ডাউনলোড করেছেন আরোগ্য সেতু।

এপ্রিল মাস থেকে আরোগ্য সেতু অ্যাপের ডাউনলোড বেড়েছে। ২ এপ্রিল লঞ্চ হয়েছিল আরোগ্য সেতু অ্যাপ। লঞ্চ হওয়ার ১৩ দিনের মধ্যে ৫০ মিলিয়ন ডাউনলোড হয়। মার্চ মাসের পর থেকেই কোভিড-১৯ সম্পর্কিত অ্যাপগুলি ডাউনলোড হতে শুরু করে। আর জুলাই এর মধ্যেই এগুলোর মধ্যে সবথেকে বেশি ডাউনলোড হয় আরোগ্য সেতু। আর আরোগ্য সেতুর পরেই রয়েছে তুর্কির হায়াত এভ সিগার অ্যাপ।   ১১.১ মিলিয়ন ডাউনলোড হয়েছে এটি। এরপর তৃতীয়স্থানে রয়েছে জার্মান অ্যাপ করোনা ওয়ার্ন অ্যাপ। ১০.৪ মিলিয়ন ডাউনলোড হয়েছে এই অ্যাপ।

[আরও পড়ুন- আর Work From Home নয়…এবার থেকে আসতে হবে অফিসে, জানাল এয়ার ইন্ডিয়া]

উল্লেখ্য, ২০ মিলিয়ন বা তার থেকে বেশি জনসংখ্যার ওপর এই সমীক্ষা চালানো হয়েছিল। সেখানে দেখা গিয়েছে যে, অস্ট্রেলিয়া, ফ্রান্স, জার্মানি, ইন্দোনেশিয়া, ইতালি, জাপান, পেরু, ফিলিপিন্স, সৌদি আরব, থাইল্যান্ড, তুর্কি, ভিয়েতনামের মতো দেশগুলির ১৭৩ মিলিয়ন লোক সরকারি কনট্যাক্ট ট্র্যাকিং অ্যাপ ডাউনলোড করেছে। প্রসঙ্গত, করোনা সংক্রমণের দিক থেকে ভারত এখন তৃতীয় ভারতে করোনা সংক্রমণ ১০ লক্ষ পেরিয়ে গেছে।

Related Articles

Back to top button
Close