fbpx
দেশহেডলাইন

মোটা অঙ্কের টাকা নিয়ে ঝাড়ফুঁকে করোনা মুক্তির দাবি, গ্ৰেফতার স্বঘোষিত ধর্মগুরু

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিশ্বে একনাগাড়ে দাপিয়ে বেড়াচ্ছে করোনা ভাইরাস। তাই করোনা থেকে মুক্তি পাওয়াটাই একমাত্র চিন্তা হয়ে দাঁড়িয়েছে গোটা বিশ্বের কাছে। একে তো কোনও প্রতিষেধক এখনও পূর্ণ মাত্রায় আবিষ্কার হয়নি। সেইসঙ্গে সোশ্যাল মিডিয়ায় ঘুরছে ভিত্তিহীন নানা পোস্ট। এমনকি করোনাভাইরাস সারিয়ে দেওয়ার কথাও বলছেন কেউ-কেউ। মোটা অঙ্কের টাকা নিয়ে ঝাড়ফুঁকে করোনা মুক্তির দাবি জানালেন এক স্বঘোষিত ধর্মগুরু। আর তা করতে গিয়েই পুলিশের হাতে গ্রেফতার হলেন সেই স্বঘোষিত ধর্মগুরু। ঘটনাটি ঘটেছে হায়দরাবাদে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ৫০ বছর বয়সী ওই স্বঘোষিত ধর্মগুরুর নাম মহম্মদ ইসমাইল। ইদানীং নিজেকে ‘করোনা বাবা’ নামেই বেশি পরিচয় দিচ্ছেন তিনি। সঙ্গে রেখেছেন মহম্মদ সেলিম নামে এক শাগরেদকে। অভিযোগ, এই দুজনেই করোনা পরিস্থিতিতে মানুষের আতঙ্ককে কাজে লাগিয়ে রীতিমতো ব্যবসা খুলে বসেছেন। তার কাছে আসলেই নাকি করোনা থেকে মুক্তি, এভাবেই সোশ্যাল মিডিয়ায় মহম্মদ ইসমাইল ও তাঁর দলবল প্রচার করতে থাকে নাগাড়ে।

তাদের বিরুদ্ধে আরও অভিযোগ, কারও কাছ থেকে নিয়েছেন ১২ হাজার টাকা, কারও কাছ থেকে আবার ৩০ হাজার। আর এমন সময়ে করোনা থেকে মুক্তি পেতে ভিড় জমায় ভক্তরা। সম্প্রতি হায়দরবাদের হাফিরপেট এলাকা থেকে এমনই নানা অভিযোগ আসতে শুরু করে। এরপরই আসরে নামে পুলিশ। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, এই স্বঘোষিত ধর্মগুরুর ‘ব্যবসা’ নতুন নয়। করোনার আগেও নানা সময়ে সে মানুষের জ্বরজারির সুযোগ নিয়ে হাজার হাজার টাকা কামিয়েছে। করোনা আবহে সেই ব্যবসা রীতিমতো ফুলেফেঁপে ওঠার জোগাড়। এরপরই পুলিশ ওই ধর্মগুরু ও তার দলবলকে গ্রেফতার করে।

Related Articles

Back to top button
Close