fbpx
কলকাতাহেডলাইন

কালীঘাটের আগুনে দগ্ধ শিল্পী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভোরের শহরে ফের ভয়াবহ অগ্নিকাণ্ড। কালীঘাটের পটুয়াপাড়ার বস্তিতে আগুন। জানা গিয়েছে এদিন ভোর চারটে থেকে সাড়ে চারটে নাগাদ লাগুন লাগে।ভোররাতে ঘুমোতে যাওয়ার পরই আগুনের লেলিহান শিখায় দগ্ধ হয়েছেন রাজীববাবু। জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হয় এক তাঁর পিসি। অর্ধদগ্ধ রাজীববাবুকে উদ্ধার করেন প্রতিবেশীরা । পাঠানো হয় হাসপাতালে।

কালীঘাটের পটুয়াপাড়ার রাজীব পালকে একডাকে চেনে সকলে। বাবা গোবিন্দ পালের মৃত্যুর পর থেকে মূর্তি তৈরিই তাঁর পেশা এবং নেশা। সারা বছরই মূর্তি তৈরিতে ব্যস্ত থাকেন তিনি। এবারও অন্যথা হয়নি। জানা গিয়েছে, এবছর কালীপুজোয় পঞ্চাশটি প্রতিমার অর্ডার পেয়েছিলেন তিনি। সেই মতোই চলছিল কাজ।

আরও পড়ুন: আকবর থেকে শুরু করে রানী রাসমণির ইতিহাসকে সাক্ষী রেখে, সীমান্তের গ্রামে পূজিত হন খয়রা কালী

স্থানীয় সূত্রে খবর, পুড়ে ছাই হয়ে গিয়েছে রাজীবের স্টুডিও। আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে ২ টি প্রতিমা। তবে বাইরে থাকায় বাকি প্রতিমার কোনও ক্ষতি হয়নি। কিন্তু এই ঘটনায় প্রবল সমস্যার মুখে পুজো উদ্যোক্তারা। কী করবেন বুঝে উঠতে পারছেন না তাঁরা। কারণ, প্রতিমা দেওয়ার লোকই তো নেই। আবার কোনও প্রতিমায় এখনও শিল্পীর হাতের শেষ ছোঁয়া পড়া বাকি। দমকল সূত্রে খবর, সম্ভবত গ্যাস লিকের কারণেই কালীপুজোর মুখে এহেন ভয়ংকর কাণ্ড। যদিও আগুনের নেপথ্যের কারণ নিয়ে এখনও নিশ্চিত নন কেউ। কালীপুজোর  আগে এহেন স্বাভাবিকভাবেই ভেঙে পড়েছেন পরিবারের সদস্যরা।

Related Articles

Back to top button
Close