fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মুক্তমঞ্চের অনুষ্ঠানের দাবিতে বিক্ষোভ নদিয়ার শিল্পী সংসদের শিল্পীদের

অভিষেক আচার্য, কল্যাণী: করোনা মহামারীর কারণে দীর্ঘ আট মাস যাবৎ মুক্ত মঞ্চে বন্ধ রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান। সংক্রমণের আশঙ্কায় প্রশাসনের তরফে মিলছে না মুক্তমঞ্চে অনুষ্ঠানের অনুমতি। বুধবার মুক্তমঞ্চের অনুষ্ঠানের দাবিতে কল্যাণী মহকুমা শাসকের অফিসের সামনে বিক্ষোভ দেখান নদিয়ার শিল্পীরা। পরে মহকুমা শাসকের হাতে স্মারকলিপিও তুলে দেন তারা। মূলত অনুষ্ঠান করতে দেওয়ার দাবি জানান শিল্পীরা। তারা জানান, করোনাকালীন পরিস্থিতিতে পরিবার নিয়ে খুব কষ্টে দিন কাটাচ্ছেন তারা। যাত্রা, নাটক, অর্কেস্ট্রা’র মাধ্যমে সংসার চলে বতর্মানে সব বন্ধ। তাই সব কিছু যখন স্বাভাবিক হচ্ছে তখন তাদেরও অনুষ্ঠান করতে দেওয়া হোক।

এই বিষয়ে লোকশিল্পী সুমন গাঙ্গুলি বলেন, ” আমাদের পথ চলা শুরু হয়েছে। লকডাউনে বহু শিল্পীকে রাস্তায় সবজি বিক্রি করতে দেখা গিয়েছে। এটা অত্যন্ত লজ্জার। মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনুষ্ঠানের অনুমতি দিলেও স্থানীয় প্রশাসন কোনও অনুমতি দিচ্ছে না অনুষ্ঠানের।” তিনি আরও বলেন, ” অবিলম্বে আমাদের অনুষ্ঠান করতে দিতে হবে। আর্থিক অনটনের মধ্যে রয়েছেন অনেকেই। স্বাভাবিক হচ্ছে সবকিছু। বাস, ট্রেন সবই চলছে তাহলে অনুষ্ঠানে বাধা কেন?”

আরও পড়ুন: প্রয়াত বাহরাইনের প্রধানমন্ত্রী সলমন আল খলিফা

আর এক শিল্পী প্রণয় ঘোষ বলেন,” লকডাউনে রাজ্য সরকারের তরফ থেকে শিল্পীদের ভাতা দেওয়া উচিত ছিল। কিন্তু এই ভাতার বিষয়ে আমরা সঠিক জানি না। কিন্তু আমাদের মূল দাবি, অনুষ্ঠান করতে দেওয়া হোক শিল্পীদের। স্বাস্থ্যবিধি মেনেই করা হোক অনুষ্ঠান।” তিনি আরো বলেন, ” এই দাবিতে আমরা কল্যাণী মহকুমা শাসক ধীমান বাড়ৈর হাতে একটি স্মারকলিপি তুলে দিয়েছি।” আগামী দিনে সুরাহা না হলে বৃহত্তর আন্দোলনে নামবেন বলে জানান শিল্পীরা।

Related Articles

Back to top button
Close