fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

জ্বর-কাশি নিয়ে আইসোলেশনে অরবিন্দ কেজরিওয়াল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার করোনা ভাইরাসের উপসর্গ লক্ষ্য করা গিয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। জ্বর-কাশি নিয়ে আইসোলেশনে মুখ্যমন্ত্রী, হবে করোনা পরীক্ষা। করোনাভাইরাসে আক্রান্ত কিনা জানতে আগামী মঙ্গলবার কোভিড-১৯ টেস্ট করা হবে তাঁর। অসুস্থতার জেরে তিনি নিজেকে আইসোলেশনে রেখেছেন। রবিবার দুপুরের পর সমস্ত মিটিং-ও বাতিল করে দেন। গতকালও তিনি একটি সাংবাদিক বৈঠক করেন। তবে তা অনলাইনেই করেন। তারপর থেকে তাঁকে আর জনসমক্ষে দেখা যায়নি।

রাজধানী দিল্লিতে সোমবার করোনা আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ছাড়িয়ে গেছে। রাজধানীতে মৃতের সংখ্যা ৮১২। এখনও পর্যন্ত ১৭,০০০-র বেশি সক্রিয় মামলা রয়েছে। প্রায় ১১, ০০০ রোগী সুস্থ হয়েছেন। কেজরিওয়াল গতকালই ঘোষণা করেছিলেন, কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সমস্ত সীমানা খোলা হবে এবং সোমবার থেকে সমস্ত রেস্তোরাঁ, মল এবং ধর্মস্থান গুলি খোলা হবে। তিনি আরও বলেন, দিল্লি সরকারের অন্তর্ভুক্ত সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলি কেবল দিল্লির রোগীদেরই চিকিত্সা করবে। বাকি রোগীদের কেন্দ্রীয় হাসপাতালগুলি চিকিত্‍সা করবে।

আরও পড়ুন: কোয়ারেন্টাইন সেন্টার নিয়ে রাজ্য সরকারের সমালোচনায় সুজন

এদিকে শপিং মল থেকে রেস্তোরা এবং ধর্মস্থান খুলে গিয়েছে সোমবার থেকে। তবে বন্ধ থাকছে ব্যাঙ্কোয়েট এবং হোটেল, করোনা ভাইরাসের জন্য দু’মাসের লকডাউন কেটে যাওয়ার পর রবিবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এমনটাই জানিয়েছেন। কেজরিওয়াল জানিয়েছেন আগামীদিনে নভেল করোনা ভাইরাসের চিকিত্‍সার জন্য হোটেল এবং ব্যাঙ্কোয়েটকে হাসপাতাল হিসেবে ব্যবহার করা হতে পারে তাই এইসব জায়গা বন্ধ থাকছে। তিনি আরও জানিয়েছেন, ‘কেন্দ্রের গাইডলাইন মেনে শপিং মল, রেস্তোরা এবং ধর্মীয়স্থান সোমবার থেকে খুলে যাচ্ছে’। তবে এও জানানো হয়েছে, কেন্দ্রের এবং গবেষকদের গাইডলাইন মেনে দিল্লি সরকারের তরফে থাকছে কিছু নিয়মাবলি যেমন সোশ্যাল ডিসট্যানসিং বজায় রাখতে হবে, মাস্ক পরতে হবে।

Related Articles

Back to top button
Close