fbpx
কলকাতাহেডলাইন

বিক্ষোভের জের, ফের বদলি ২৫ পুলিশকর্মী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ডিসি কমব্যাটকে নিগ্রহের ঘটনায় পিটিএস থেকে আরও ২৫ জন পুলিশ কর্মীকে বদলি করা হল কলকাতা পুলিশের বিভিন্ন ডিভিশনে। সেই বদলি নিয়ে পুলিশেরর নিচুতলায় প্রবল ক্ষোভ দেখা দিয়েছিল। তাই নিয়ে বিক্ষোভও হয়। সেই কারণেই এবার সেই ঝুঁকি না নিয়ে কলকাতা পুলিশের বিভিন্ন ডিভিশনে এই ২৫ জনকে বদলি করা হল। যদিও এর আগে যে ১৩ জনকে বদলি করা হয়েছিল, তাঁদের উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বদলি করা হয়েছিল।

তবে পুলিশ সূত্রে খবর, এই বদলি একেবারেই রুটিন বদলি। এর পিছনে অন্য কারণ নেই। রিজার্ভ ফোর্স থেকে সবসময়ই প্রয়োজন অনুসারে বিভিন্ন ডিভিশনে বাহিনী পাঠাতে হয়। এবারেও সেটাই হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই বদলি হওয়া ২৫ জনের মধ্যে ১৬ জন কমব্যাট ফোর্সের কনস্টেবলকে সাউথ সাবার্বান ডিভিশন, সাউথ ওয়েস্ট ডিভিশন, সাউথ ইস্ট ডিভিশন এবং ট্রাফিক গার্ডে বদলি করা হয়েছে। এছাড়াও ডিএমজি গ্রুপের কনস্টেবলদেরও অন্যান্য ডিভিশনে বদলি করা হয়েছে।

আরও পড়ুন: করোনা চিকিৎসার বেডের সব খুঁটিনাটি জানা যাবে অনলাইনেই, চিকিৎসার খরচ কমানোর নির্দেশ রাজ্যের

গত ১৯ মে রাতে কলকাতার পুলিশ ট্রেনিং স্কুলে তৎকালীন ডিসি কমব্যাট নভেন্দ্র সিং পলকে হেনস্থা করা হয় বলেই অভিযোগ। নিচুতলার কর্মীরা তাঁকে শারীরিক আঘাত করেন, এমনকি বাঁশপেটা করা হয় বলেও অভিযোগ। যদিও নিচুতলার কর্মীদের দাবি, এরকম কিছুই করা হয়নি। তাঁর অনুশাসনে অতিষ্ঠ হয়েই প্রতিবাদ করা হয়েছিল। কিন্তু সেই ঘটনার পর স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকালে সেখানে যান, আশ্বাস দেন পরিস্থিতি দেখে পদক্ষেপ করার। এরপর গত ৯ জুন ওই ঘটনার সঙ্গে যুক্ত ১৩ জন পুলিশকর্মীকে উত্তরবঙ্গের পাঁচ জেলায় বদলি করা হয়। পাশাপাশি, বদলি করা হয় নভেন্দ্র সিং পল’কেও।

 

 

 

Related Articles

Back to top button
Close