fbpx
দেশহেডলাইন

বন্দে ভারত মিশনে বাইরে আটকে পড়া ১৫ লাখ মানুষ দেশে ফিরেছেন, জানালেন কেন্দ্রীয় বিমান পরিবহন মন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলা দেশজুড়ে লকডাউন করা হয়। বন্ধ করে দেওয়া হয় সমস্ত যান চলাচল ও উড়ান পরিষেবা। ফলে দেশের বাইরে থাকা মানুষেরা আটকে পড়েন। এর পর তাদেরকে দেশে ফেরাতে বন্দে ভারত মিশন চালু করে কেন্দ্র। এখন পর্যন্ত বন্দে ভারত মিশনে দেশের বাইরে আটকে পড়া ১৫ লাখ মানুষ দেশে ফিরছেন। তার মধ্যে শুধু বিমানে ফিরেছে ৪.৫ লাখের বেশি মানুষ। শনিবার এমনটাই জানালেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরি।

এদিন টুইটারে হরদীপ সিং লেখেন, “২০২০-র ৬ মে থেকে আন্তর্জাতিক বিমানগুলো বন্দে ভারত মিশনের আওতায় আটকা পড়াদের ফিরিয়ে আনা এবং বিদেশযাত্রার কাজ অব্যাহত রেখেছে। এখন পর্যন্ত ১৫ লাখেরও বেশি মানুষ নানাভাবে দেশে ফিরে এসেছেন। ৪.৫ লাখেরও বেশি ফিরেছেন বিমানে।”

অসামরিক বিমান মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, ৬ মে থেকে ৩০ আগস্ট পর্যন্ত বন্দে ভারত মিশনে ফিরেছে ১২ লাখ লাখ ৬০ হাজার ১১৮ জন ভারতীয়। মঙ্গলবারই এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমানে থাইল্যান্ড থেকে ১৫৩ জন আটকে পড়াকে ফেরানো হয়েছে।

উল্লেখ্য, করোনার সংক্রমণ শুরু হতেই আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ হয়ে যায়। তারপর মে থেকে বন্দে ভারত মিশনের মাধ্যমে প্রবাসী ভারতীয়দের দেশে ফেরানোর ব্যবস্থা করা হয়।

Related Articles

Back to top button
Close