fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

লকডাউন কিছুটা শিথিল হতেই সরকারি স্বাস্থ্যবিধি মেনে কাজ ফের শুরু হয়

নিজস্ব সংবাদদাতা দিনহাটা: রাস্তাঘাট সংস্কার সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করোনা ভাইরাসে লকডাউনের ফলে থমকে থাকে প্রায় আড়াই মাস। এর ফলে সমস্যায় পড়তে হয় এলাকার বাসিন্দাদের পাশাপাশি পথচলতি মানুষকে। দিনহাটা পৌরসভার বর্তমান প্রশাসক উদয়ন গুহ উদ্যোগে শহরের বিভিন্ন এলাকা রাস্তা সংস্কারের পাশাপাশি চলছিল ম্যাষ্টিক করার কাজ ছাড়াও নানা উন্নয়নমূলক কাজ। করোনা ভাইরাসের ফলে লকডাউনে মানুষ ঘর বন্ধ হয়ে পড়ায় স্বাভাবিকভাবেই বন্ধ হয়ে যায় সব কাজ । ফলে অনেক কাজ মাঝপথে থমকে পড়ে। লকডাউন কিছুটা শিথিল হতেই সরকারি স্বাস্থ্যবিধি মেনে সেই কাজ ফের শুরু হয় । সেই কাজ দ্রুত শেষ করার জন্য উপর কর্তৃপক্ষ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

পুরসভা সূত্রে জানা গেছে দিনহাটা শহরের বেশ কয়েকটি এলাকায় রাস্তার কাজের পাশাপাশি জল নিকাশের জন্য ড্রেনের কাজও চলছিল সমানতালে। সরকারি নির্দেশিকা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন ওয়ার্ডে উন্নয়নমূলক কাজ আবারও শুরু হয়েছে। দিনহাটা শহরের প্রধান সড়ক ও সংযোগকারী বেশ কয়েকটি রাস্তাকে সংস্কারের পাশাপাশি ম্যাস্টিক করার কাজ শুরু হয়েছে। রাজ্য সরকারের সহযোগিতায় গত কয়েক মাস ধরেই কাজ শুরু হয়েছে। এর জন্য বরাদ্দ হয়েছে বেশ কয়েক কোটি টাকা। করোনা আক্রান্তের সংখ্যা গত কয়েকদিনে দিনহাটায় অনেকটাই বেড়ে যায়। কিন্তু পুরো কর্তৃপক্ষের বিশেষ তৎপরতায় দিনহাটা পুরসভা এলাকার কোন ওয়ার্ডে কেউ এখনো পর্যন্ত আক্রান্ত না হয় কিছুটা হলেও স্বস্তি মিলে।

আরও পড়ুন: সহপাঠী করোনা আক্রান্ত, সোশ্যাল মিডিয়ায় ভুয়ো পোস্ট করার অভিযোগ কাটোয়ার ছাত্রের বিরুদ্ধে

তাই বর্তমান পুর কর্তৃপক্ষ শ্রমিকদের কথা মাথায় রেখে সরকারি নির্দেশিকা অনুযায়ী বন্ধ হয়ে থাকা সেই কাজগুলি পুনরায় শুরু করে। শহরের কোথাও রাস্তার কাজ আবার কোথাও ড্রেনের কাজও হচ্ছে বলে পুর কর্তৃপক্ষ জানান। শহরের প্রধান সড়ক সংলগ্ন গোধুলী বাজার এলাকা, শহরের ৯ নম্বর ওয়ার্ডের গোপালনগর এলাকা সহ বেশ কয়েকটি জায়গায় রাস্তার কাজ চলছে জোর কদমে। কর্মীরাও সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে এই কাজ করছে ।
দিনহাটা পৌরসভার প্রাক্তন কাউন্সিলর গৌরীশংকর মাহেশ্বরী বলেন মাস কয়েক আগে রাস্তায় যেসব কাজ শুরু হয়েছিল করোনা ভাইরাস এর ফলে সেইসব কাজ আটকে পড়ে। পৌর কর্তৃপক্ষ বিশেষ উদ্যোগী হয়ে স্বাস্থ্যবিধি মেনে সেই সব কাজ আবার নতুন করে শুরু করে।

দিনহাটা পুরসভার প্রশাসক বিধায়ক উদয়ন গুহ বলেন করোনা ভাইরাসের আক্রমণে লকডাউনের ফলে পুরো এলাকার বিভিন্ন কাজ বন্ধ হয়েছিল। সবদিক বিবেচনা করে সরকারি নির্দেশিকা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে পুর এলাকার বিভিন্ন ওয়ার্ডে আটকে থাকা রাস্তার কাজ থেকে শুরু করে ড্রেনের কাজ আবারও শুরু হয়েছে। কাজগুলি দ্রুত শেষ করার চেষ্টা করা হচ্ছে বলেও তিনি জানান।

Related Articles

Back to top button
Close