fbpx
দেশহেডলাইন

গণনা শুরু হতেই ‘তেজস্বী ভব বিহার’, ট্যুইট লালুপুত্রর

তেজস্বীকে জিতিয়ে জন্মদিনের উপহার দেবে বিহারের মানুষ: লালুপ্রসাদ যাদব

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এগজিট পোল বলছে, রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি)-এর নেতা তেজস্বী যাদবের দিকেই পাল্লা ভারী। লালু প্রসাদ যাদবের পুত্র তেজস্বী যাদবই বিহারের পরবর্তী মুখ্যমন্ত্রী হবেন নাকি নীতীশ কুমারের নেতৃত্বে এনডিএ-ই ফের বিহারের সরকার গড়বে, তা জানা যাবে আর মাত্র কয়েক ঘণ্টা পরেই।  সকাল ৮টায় শুরু হয়েছে ভোট গণনা। গণনা শুরু হতেই লালুপুত্র তেজপ্রতাপের ট্যুইট, তেজস্বী ভব বিহার। তাঁর এই ট্যুইট যথেষ্ট তাত্‍পর্যপূর্ণ। বুথ ফেরত সমীক্ষায় ইতিমধ্যে তেজস্বীর হাতেই বিজেপির ক্ষমতা যাবে বলে ইঙ্গিত মিলেছে। আর এই ইঙ্গিত যথেষ্ট আত্মবিশ্বাসে রেখেছে যাদব পরিবারকে।

অন্যদিকে, ভোটের ফলাফল প্রকাশের আগেই তেজস্বী যাদবকে মুখ্যমন্ত্রী দাবি করে পোস্টার পড়ে বিহারে। সোমবার ছিল তেজস্বীর ৩১ তম জন্মদিন। পোস্টারে জন্মদিনের শুভেচ্ছা জানানোর পাশাপাশি তেজস্বীকেই বিহারের ভাবী মুখ্যমন্ত্রী বলে দাবি করা হয়েছে। আরজেডির নেতাকর্মীরা এই পোস্টার লাগিয়েছে বলে খবর।

নির্বাচনে জিতিয়েই তেজস্বীকে জন্মদিনের উপহার দেবেন বিহারের মানুষ, এমনটাই জানিয়েছেন তাঁর বাবা তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। এই মুহূর্তে চারা মামলায় অভিযুক্ত হয়ে জেলে রয়েছেন লালুপ্রসাদ। সোমবার ছিল তেজস্বী যাদবের জন্মদিন। তার পরের দিনই অর্থাত্‍ আজ বিহারের ফল ঘোষণা। সোমবার জেল থেকেই তেজস্বীকে শুভেচ্ছা জানিয়েছেন লালুপ্রসাদ। সেখানেই তিনি জানিয়েছেন, বিহারের মানুষ ভোটে জিতিয়েই তেজস্বী যাদবকে জন্মদিনের উপহার দেবেন।

শুধু এক্সিট পোলই নয়, ভোট গণনা শুরু হতেই ক্রমশ এগিয়ে গিয়েছে মহাজোট। যা ট্রেন্ড তাতে ১১১টি আসনে এগিয়ে রয়েছে মহাজোট। তেজস্বীকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করে মহাজোট তৈরি হয়। যেভাবে মহাজোট এগিয়ে যাচ্ছে তাতে পরিষ্কার বিহারের মানুষ তেজস্বীর মতো তরুণ রাজনীতিকের উপরেই ভরসা রাখছে বিহারের মানুষ। জানা যাচ্ছে, রঘুপুর থেকে এগিয়ে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তেজস্বী যাদব। ২০১৫ সালে এই আসনেই জয় পান লালুপুত্র। এবারও সেখান থেকে প্রতিদ্বন্দ্বীতা করেন। ট্রেন্ড যা বলছে তাতে এগিয়ে তেজস্বী। প্রায় কয়েকশ ভোটে এগিয়ে রয়েছেন তিনি। আর ইঙ্গিত আসার পরেই ভিড় বাড়ছে তেজস্বীর বাড়ির সামনে। কর্মী-সমর্থকরা ধীরে ধীরে জেড়ো হচ্ছেন। অন্যদিকে, এগিয়ে রয়েছেন তেজস্বীর ভাই
As soon, as the ,counting ,started, ‘Tejasvi Bhav Bihar’, tweeted ,Laluputra,আত্মবিশ্বাসে,তেজস্বীকে,নীতীশ কুমারের,তেজস্বী ভব বিহার,রাজনীতিকেরতেজ প্রতাপও।

আরও পড়ুন:  বিহারের রায় LIVE UPDATE: এনডিএ’কে পিছনে ফেলে ক্রমশ এগোচ্ছে মহাজোট

বিজেপি নেতৃত্ব বলছে, বিহারে তাদের এনডিএ জোটই ক্ষমতায় থাকবে। নীতীশ কুমারই ফের সরকার গড়বে। এগজিট পোল মিলবে না। নেতৃত্বের মধ্যে এমনও শোনা যাচ্ছে, শেষ পর্যন্ত নীতীশ কুমারকে বাদ দিয়ে অন্য কারও নেতৃত্বে বিহারে সরকার গড়বে এনডিএ। যদিও, বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব আগেই ঘোষণা করেছে, নীতীশের জেডি(ইউ)-এর থেকে বিজেপি বেশি আসন পেলেও নীতীশই হবেন তাঁদের নেতা। ফল কী হবে, সে অপেক্ষায় না-থেকে নীতীশ কুমার আগাম ঘোষণা করে দিয়েছেন আর তিনি নির্বাচনে দাঁড়াবেন না। নীতীশ পরাজয়ের ইঙ্গিত পেয়েছেন কি না, জানা নেই। কিন্তু, বুথফেরত সমীক্ষার আগেই পরিবর্তনের সুনামির আভাস পেয়েছেন বিরোধী মহাজোটের নেতা তেজস্বী যাদব।

Related Articles

Back to top button
Close