fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

কোভিড পজিটিভ আসানসোলের চিকিৎসক, পাঠানো হল কলকাতায়

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: এবার আসানসোল জেলা হাসপাতালের এক সিনিয়র চিকিৎসক করোনায় আক্রান্ত হলেন। বৃহস্পতিবার রাতে ঐ চিকিৎসকের লালারস বা সোয়াব পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। শুক্রবার বিকালে তাকে আসানসোল থেকে কলকাতায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করার জন্য পাঠানো হয়েছে।

পশ্চিম বর্ধমান জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা সিএমওএইচ ডাঃ দেবাশীষ হালদার বলেন, জেলা হাসপাতালের এক চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন৷ আইসিএমআর ও স্বাস্থ্য দপ্তরের যা যা গাইডলাইন আছে তা মেনে সব পদক্ষেপ নেওয়া হয়েছে।

জানা গেছে, ঐ চিকিৎসক জেলা হাসপাতালের শল্য বা সার্জারি বিভাগে আছেন। তিনি আসানসোল তথা জেলার খুব নামকরা চিকিৎসক। স্বাভাবিকভাবেই ঐ চিকিৎসকের করোনা আক্রান্ত হওয়ার খবরে শোরগোল পড়েছে। হাসপাতাল সূত্রে আরো জানা গেছে, দুদিন আগে অর্থাৎ গত বৃহস্পতিবার ঐ চিকিৎসক হাসপাতালে এসেছিলেন। আউটডোর ও ওয়ার্ডে রোগী দেখার পাশাপাশি তিনি বেশ কয়েকটি অস্ত্রোপচারও সেদিন করেন। বৃহস্পতিবার সকালে তার লালারস পরীক্ষার জন্য নেওয়া হয়েছিলো।

এদিকে, এদিন সকালে ঐ চিকিৎসক হাসপাতালের যেখানে যেখানে গেছিলেন, সেইসব জায়গা স্যানিটাইজেশনের মাধ্যমে জীবাণু মুক্ত করা হয়েছে। যে বা যারা তার সংস্পর্শে এসেছিলেন, তাদের সবার লালারস পরীক্ষার জন্য নেওয়া হবে।

প্রসঙ্গত উল্লেখ্য,  বেশ কিছুদিন আগে করোনা আক্রান্ত হয়ে কলকাতার মেডিক্যাল কলেজে আসানসোল জেলা হাসপাতালের প্যাথোলজিতে কর্মরত এক ল্যাব টেকনিশিয়ানের মৃত্যু হয়।
এদিকে, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বলেন, এদিন সন্ধ্যা ছটা পর্যন্ত পশ্চিম বর্ধমান জেলায় নতুন করে ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Related Articles

Back to top button
Close