fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

গরীব মানুষদের খাওয়ানোর জন্য আসানসোল পুরনিগমের উদ্যোগে কমিউনিটি কিচেন , চালু হলো প্রকল্প ‘স্নেহপূর্ণ’

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: গরীব মানুষদের খাবার খাওয়ানোর জন্য আসানসোল পুরনিগমের পক্ষ থেকে চালু করা হলো কমিউনিটি কিচেন। বিশেষ এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে ” স্নেহপূর্ণ “। মঙ্গলবার সকালে আসানসোল পুরনিগমের আসানসোলের পুর ভবনে এই প্রকল্পের উদ্বোধন করেন মেয়র জিতেন্দ্র তেওয়ারি। এই উপলক্ষে পুরভবনে পুরকমিশনার খুরশিদ আলি কাদরি, পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, মেয়র পারিষদ পূর্ণশী রায় সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, করোনা ভাইরাসের মোকাবিলায় গত মার্চ মাস থেকে শুরু হওয়া লক ডাউনে কিছু পরিবর্তন করা হয়েছে। আস্তে আস্তে সরকারের তরফে কিছু আর্থিক কর্মকাণ্ডে ছাড় দেওয়া হয়েছে। সেই কর্মকান্ডের সঙ্গে যুক্ত হওয়ার জন্য প্রচুর সংখ্যায় মানুষেরা আসানসোল শহরে কাজ করতে আসছেন। কিন্তু বাজার পুরোপুরি এখনো খোলেনি। বাইরে থেকে অনেক গরীব মানুষেরা কাজ করার জন্য আসছেন। সেইসব গরীব মানুষেরা যাতে অসুবিধায় না পড়েন তার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় আসানসোল পুরনিগমের পক্ষ থেকে স্নেহপূর্ণ প্রকল্প শুরু করা হলো। যাতে বাইরে থেকে এই শহরে যারা আসবেন, তারা যেন খালি পেটে না থাকেন।

আরও পড়ুন: তারকেশ্বরে আমফানের ক্ষতিগ্রস্ত চাষীদের ক্ষতিপূরণ দেওয়া শুরু

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছেন, বাংলায় কেউ যেন খালি পেটে না থাকেন।। মুখ্যমন্ত্রীর কথার গুরুত্ব দিতেই আসানসোল পুরনিগমের পক্ষ থেকে এই প্রকল্প চালু করা হলো। এখান থেকে প্রতিদিন ৫০০ গরীব মানুষদের খাবার দেওয়া হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই প্রকল্প চালু থাকবে।
মেয়র সহ অন্যান্যরা এদিন গরীব মানুষদের হাতে খাবার তুলে দেন

Related Articles

Back to top button
Close