fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

যাত্রী ভাড়া অপরিবর্তিত রেখে শুরু এসবিএসটিসির আন্তঃজেলা বাস চলাচল

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: পূর্ব ঘোষণা মতো বুধবার থেকে আসানসোলে শুরু হল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা বা এসবিএসটিসির বাস পরিষেবা। সামাজিক দূরত্ব বা সোশাল ডিস্টেন্স বজায় রেখে এদিন আসানসোল এসবিএসটিসি ডিপো থেকে ৮ টি রুটের আন্তঃজেলা বাস চলাচল শুরু হয়।

লকডাউন ৪ চলাকালীন শর্তসাপেক্ষে বেসরকারি বাস ও মিনিবাস চালু করার জন্য বাস মালিকদের কাছে আর্জি জানিয়েছিল রাজ্য সরকার। কিন্তু ভাড়া না বাড়িয়ে মিনিবাসের ক্ষেত্রে ১৪ জন ও বড় বাসের ক্ষেত্রে ২০ জন যাত্রী নিয়ে বাস চালানো সম্ভব নয় বলে রাজ্য সরকারকে জানিয়ে দেয় বাস মালিক সংগঠনগুলি।

এমন অবস্থায় পরিবহণ সচল করতে সরকারী পরিবহণ সংস্থার বাসের ওপরই ভরসা করতে হয় রাজ্য সরকারকে। এদিন আসানসোল থেকে দুর্গাপুর হয়ে ধর্মতলা, করুনাময়ী, অন্যদিকে বর্ধমান , কালনা, বাঁকুড়া, পুরুলিয়া, সিউড়ি, মেদিনীপুর, ঝাড়গ্রাম ও বহরমপুরে বাস চলাচল শুরু হয়। পুরানো ভাড়া অর্থাৎ আগের যাত্রী ভাড়া অপরিবর্তিত রেখেই এদিন সরকারি বাস চলাচল শুরু হয়।

এসবিএসটিসির আসানসোল ডিপো ইনচার্জ বিভাস সরকার বলেন, বাসকর্মীদের পিপিইকিট দেওয়া হয়েছে। ২০ জন যাত্রী বা মোট সিটের অর্ধেক যাত্রী নিয়ে এদিন বাস চলাচল শুরু হয়। তিনি আরও বলেন, দূরপাল্লার বাস এদিন চলাচল শুরু হয়েছে। এবার আসানসোল স্টেশন থেকে আসানসোল কোর্ট, বার্নপুর, চিত্তরঞ্জনের মত জায়গায় টাউন সার্ভিস চালু বাস চালু করা হবে।

Related Articles

Back to top button
Close