fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বেতন বৃদ্ধি সহ স্থায়ীকরণের দাবিতে জেলা স্বাস্থ্য দফতরে আশা কর্মীদের বিক্ষোভ

শ্যামল কান্তি বিশ্বাস, কৃষ্ণনগর: আশা কর্মীদের স্থায়ীকরণ সহ বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভে উত্তাল কৃষ্ণনগর জেলা শহর। নদীয়া জেলা স্বাস্থ্য আধিকারিরের দফতরের সামনে বৃহস্পতিবার বিক্ষোভ সহ স্মারকলিপি প্রদান করে আন্দোলনরত আশা কর্মীদের এক প্রতিনিধি দল। করোনা যুদ্ধে নিজেদের জীবনকে বিপন্ন করে ফ্রন্ট লাইনে যুদ্ধে অবতীর্ণ রাজের আশা কর্মীদের উপর চরম অনিহা সহ রাজ্য সরকারের অমানবিক আচরণে এদের ভবিষ্যৎ বিপন্ন। করোনা পরিস্থিতি মোকাবেলায় ফ্রন্ট লাইনে এদের নামিয়ে দিয়েও চাহিদা অনুযায়ী মাস্ক, স্যানিটাইজার, পিপিই কিট সরবরাহ করতে অপারক স্বাস্থ্য দফতর।

অভিযোগ,২৪ ঘন্টা ডিউটি করিয়ে নিচ্ছে কিন্তু চাকরি স্থায়ীকরণের ক্ষেত্রে কোনও সদার্থক ভূমিকা পালন করছে না রাজ্য সরকার। গত ১জুলাই থেকে আশা কর্মীদের এক হাজার টাকা বেতন বৃদ্ধির ঘোষণা করা সত্বেও এখনও পর্যন্ত সেই বাড়তি বেতনের টাকা দেয়নি রাজ্য সরকার। এই সমস্ত নানাবিধ দাবি দাওয়া সহ বেশ কিছু প্রস্তাব জেলা স্বাস্থ্য আধিকারিককে প্রদান করে আশা কর্মীদের প্রতিনিধি দল।

নদীয়া জেলার বিভিন্ন ব্লকের আশা কর্মীদের উপস্থিতিতে উত্তাল হয়ে ওঠে কৃষ্ণনগর জেলা শহর।আশা কর্মীদের মূল দাবি, এই মুহূর্তে ২১ হাজার টাকা বেতনক্রম চালু সহ কর্তব্যরত সমস্ত কর্মীদের স্থায়ীকরণ করতে হবে। এদিন কর্মীদের বেতন বৃদ্ধি, স্থায়ীকরণ, স্বাস্থ্য ক্ষেত্রে উন্নত পরিষেবা সহ একাধিক দাবি সম্বলিত স্মারকলিপি আশা কর্মীদের প্রতিনিধি দলের পক্ষ থেকে জেলা স্বাস্থ্য আধিকারিককে প্রদান করা হয়।

Related Articles

Back to top button
Close