fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

মহামারীতে জনস্বার্থে প্রশাসক পদের দায়িত্ব নিয়েছিলাম, তাই বলে দীর্ঘদিন ওই পদে থাকার পক্ষপাতী নই: অশোক

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পুর প্রশাসক পদ ও পূর্ণ নির্বাচন নিয়ে মুখ খুললেন অশোক ভট্টাচার্য। পুজোর পরই এই প্রশাসকের পদ ছেড়ে দিতে পারেন অশোক ভট্টাচার্য। শিলিগুড়ি পুরবোর্ডের মেয়াদ শেষের পর তাঁকেই মুখ্য প্রশাসকের পদে বসিয়েছিল রাজ্য সরকার।

দায়িত্ব নিয়েছিলেন ১৭ মে। রাজ্যের নতুন নিয়ম অনুযায়ী, প্রশাসক বোর্ড ১ বছর পর্যন্ত থাকতে পারে। কিন্তু এত লম্বা সময় প্রশাসকের দায়িত্ব সামলাতে নারাজ অশোক। তেমনই ইঙ্গিত দিলেন শুক্রবার। সূত্রের দাবি, তিনি ৬ মাস পর্যন্ত দায়িত্ব নিতে পারেন। দলীয় সূত্রের খবর, পুজোর পর নভেম্বর মাসেই প্রশাসক পদ ছেড়ে দিতে পারেন অশোক। কারণ, এখন তাঁর লক্ষ ২০২১ সালের বিধানসভা নির্বাচন। অন্যদিকে, বামেদের দাবি নভেম্বরের মধ্যেই পুরনিগমের নির্বাচন করানো হোক। কোনও পুরসভার ৫ বছরের মেয়াদ শেষ হওয়ার আগে যদি নির্বাচন না হয়, তবে প্রশাসক বোর্ড গঠন করে পুরসভা চালাতে হয়। বাম আমলে প্রশাসক বোর্ড ৬ মাস পর্যন্ত থাকতে পারত। কিন্তু তৃণমূল সরকারের আমলে সময়টাকে বাড়িয়ে ১ বছর করা হয়েছে।

সেই হিসেবে তিনি সামনের বছর মে মাস পর্যন্ত দায়িত্বে থাকতেই পারেন। কিন্তু অশোকের সোজা সাপটা বক্তব্য, ‘‌করোনা মহামারীর কথা মাথায় রেখে মানুষের স্বার্থে প্রশাসক পদের দায়িত্ব নিয়েছিলাম। তাই বলে দীর্ঘদিন ধরে ওই পদে থাকার পক্ষপাতী নই।

অশোক বাবুর দাবি, করোনা আবহের মধ্যে নির্বাচনী ঘোষণা হয়েছে বিহারে। বিহারে যদি নির্বাচন হতে পারে তাহলে রাজ্য পুরো নির্বাচন কেন সম্ভব নয়? রাজনৈতিক স্বার্থ না দেখে স্বাস্থ্যসম্মত বিধি মেনে রাজ্যে যত দ্রুত সম্ভব নির্বাচনের পক্ষে সাওয়াল করেছেন এই প্রবীণ বাম নেতা।

Related Articles

Back to top button
Close