fbpx
ক্রিকেটখেলাহেডলাইন

২০২২ এশিয়া কাপের আয়োজক পাকিস্তান, নিশ্চিত নয় ভারতের যোগদান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ২০২২ এশিয়া কাপের আয়োজক দেশ পাকিস্তান। এদিন সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন পাক বোর্ড প্রধান ওয়াসিম খান। তিনি আরও জানিয়েছেন যে ২০২১ বছরের এশিয়া কাপ পিছিয়ে গিয়ে হবে আগামী বছরের জুনে শ্রীলঙ্কায়। তবে প্রতিযোগিতার তারিখ চূড়ান্ত হয়নি।

গত সপ্তাহে হওয়া এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অনলাইন বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওয়াসিম খান। তিনি বলেছেন, ‘‌পরের এশিয়া কাপ জুনে হবে শ্রীলঙ্কায়। আর আমরা ২০২২ সালের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছি।’‌
২০০৯ সালে শ্রীলঙ্কার টিমবাসে হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ। গত ১২ মাসে যদিও জিম্বাবোয়ে, বাংলাদেশ ও শ্রীলঙ্কা এসেছে পাকিস্তানে। এখানে ক্রিকেট খেলা যে নিরাপদ, সেই ভাবমূর্তি গড়ে তুলতে চাইছে পাকিস্তান। যদিও ২০০৯ থেকে ২০১৯ পর্যন্ত পাকিস্তান হোম ম্যাচ খেলেছে সংযুক্ত আরব আমিরশাহীতে।

পিসিবি বলেছে যে ২০২২ সালের গোড়ায় পূর্ণাঙ্গ সফরের জন্য অস্ট্রেলিয়াকে আশা করা হচ্ছে। ১৯ ৯৮ সালে শেষবার পাকিস্তানে এসেছিল অস্ট্রেলিয়া। আগামী বছরের শেষের দিকে পাকিস্তানে আসার কথা ইংল্যান্ডেরও। যা হবে ২০০৬ সালের পর এ দেশে ইংল্যান্ডের প্রথম সফর।

তবে পাকিস্তানে এশিয়া কাপ হলে ভারত যোগদান করবে কিনা সেই বিষয়ে সন্দেহ রয়েছে। ভারত খেলতে না এলে সেক্ষেত্রে পাকিস্তানের পরিবর্তে আরব-আমিরশাহীতেও আয়োজিত হতে পারে এশিয়া কাপ

Related Articles

Back to top button
Close