fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

অসমে প্ৰবল বন্যা, মৃত বেড়ে কমপক্ষে ৬, ক্ষতিগ্রস্থ ৩ লাখ ৭২ হাজার মানুষ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের মধ্যেই কোথাও চলছে প্রবল ঝড়-বৃষ্টি, আবার কোথাও চলছে ভয়াবহ বন্যা। করোনা আবহেই বন্যায় বিধ্বস্ত অসমের বিস্তীর্ণ অঞ্চল। শনিবার নওগাঁ জেলার কামপুরে জল ডুবে আরও একজনের মৃত্যু হয়েছে। ফলে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬। বন্যা বিধ্বস্ত এলাকা পরিদর্শনে গিয়ে ক্ষতিগ্রস্থ বাঁধগুলি অবিলম্বে সারাইয়ের জন্য নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল।বন্যাদুর্গতদের অনেকেই মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে ক্ষোভ উগরে দেন। মুখ্যমন্ত্রী তাঁদের ক্ষোভের মুখে স্বীকার করে নেন, লকডাউনের ফলে ত্রাণকার্যে কিছুটা সমস্যা দেখা দিচ্ছে।

বন্যার ফলে ২৬ হাজার ৯৭৭ হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে। ৬৮টি সড়ক এবং অন্তত ছয়টি সেতু ক্ষতিগ্রস্থ হয়েছে।

বিধ্বংসী বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছেন প্রায় তিন লাখ ৭২ হাজার মানুষ। তবে বেশ কিছু জায়গায় পরিস্থিতির উন্নতি হওয়ায় আশ্রয় শিবির ছেড়ে বাড়ি ফিরেছেন চার হাজারের মতো মানুষ।

গত কয়েকদিন ধরে অতি বৃষ্টির ফলে বানভাসি অসমের বিস্তীর্ণ অঞ্চল। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে গোয়ালপাড়া জেলা। গোয়ালপাড়ার পাশাপাশি ক্ষতিগ্রস্থ হয়েছে নওগাঁ ও হোজাই জেলা। দুই জেলায় এক লক্ষ ৭ হাজার ও সাড়ে ৯৪ হাজার মানুষ। নলবাড়ি, পশ্চিম কার্বি আলং ও তিনসুকিয়া জেলায়ও পরিস্থিতি যথেষ্টই ভয়াবহ।

Related Articles

Back to top button
Close