fbpx
অসমগুরুত্বপূর্ণদেশহেডলাইন

সংকটজনক তরুণ গগৈ! আগামী ৪৮ ঘণ্টা গুরুত্বপূর্ণ বলছেন চিকিৎসকরা

যুগশঙ্খ প্রতিবেদন, গুয়াহাটি: খুবই সংকটজনক অবস্থায় রয়েছেন অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। শনিবার দুপুর থেকেই অচেতন অবস্থায় তিনি। তাঁর চিকিৎসার দায়িত্বে থাকা বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রীর কিডনি, হার্টের কার্যক্ষমতা একেবারেই কমে গেছে। ফলে আগামী ৪৮ ঘণ্টা তাঁর জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাছাড়া এই মুহূর্তে তাঁকে রাজ্যের বাইরে নিয়ে গিয়েও যে চিকিৎসা করানো সম্ভব নয় সে কথাও জানিয়েছেন চিকিৎসকরা।

 

তরুণ গগৈর স্বাস্থ্যের অবনতির খবর পেয়েই গুয়াহাঁট মেডিক্যাল কলেজ হাসপাতালে ছুটে যান স্বাস্থ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। চিকিৎসকদের সঙ্গে বেশ কিছুক্ষন আলোচনা করে তিনি সাংবাদিকদের জানান, এই অবস্থায় প্রাক্তন মুখ্যমন্ত্রীকে কোনওভাবেই বাইরে নিয়ে যাওয়া সম্ভব নয়। জিএমসিএইচের বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা চলছে। তিনি আরও জানান, তরুণ গগৈর নিজের পক্ষে শ্বাস প্রস্বাস নেওয়া সম্ভব হচ্ছে না। ফলে সম্পূর্ণ মেশিনের উপরেই রয়েছেন তিনি। তবে এর পাশাপাশি তাঁর বিকল হওয়া অঙ্গগুলি কার্যক্ষম করে তুলতেও চিকিৎসকরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

 

সামগ্রিকভাবে আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টা তরুণ গগৈর স্বাস্থ্যের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাছাড়া এইমসের চিকিৎসকের সঙ্গেও যোগাযোগে রয়েছেন জিএমসিএইচের চিকিৎসকরা। আলোচনা করা হচ্ছে পুত্র গৌরব গগৈ সহ পরিবারের সঙ্গেও। এদিকে, তরুণ গগৈর স্বাস্থ্যের অবনতির খবর পেয়ে সন্ধায় জিএমসিএইচে ছুটে যান গৌরবও। চিকিৎসার তদারকি করতে পৌঁছান অসম সরকারের মুখ্য সচিব জিষ্ণু বড়ুয়া। তাছাড়া কংগ্রেসের শীর্ষ নেতারাও রয়েছেন মেডিক্যালে। প্রত্যেকেই উদ্বিগ্ন তরুণ গগৈর স্বাস্থ্য নিয়ে।

Related Articles

Back to top button
Close