fbpx
অসমগুরুত্বপূর্ণহেডলাইন

Ranking -য়ে পিছিয়ে অসম বিশ্ববিদ্যালয়, উপাচার্যর পদত্যাগ দাবি ছাত্রমুক্তির সমিতির

নিজস্ব প্রতিনিধি, কাটলিছড়া:  মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের র‍্যঙ্কিংয়ে আসাম বিশ্ববিদ্যালয় পিছিয়ে যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দায়ী করে উপাচার্যের পদত্যাগ দাবি করল ছাত্র মুক্তি সংগ্রাম সমিতি।।

এক বিবৃতিতে ছাত্র মুক্তির কেন্দ্রীয় সহকারী সম্পাদক ফরিদ উদ্দিন লস্কর, কাছাড় জেলা সভাপতি সায়ীদ মোহাম্মদ সালমান, হাইলাকান্দি জেলা সভাপতি মাঞ্জার আহমদ বড়ভূইয়া শনিবার এ দাবি জানিয়ে বলেন, , আসাম বিশ্ববিদ্যালয়ের বর্তমান অবস্থানে প্রত্যেক বরাকবাসী লজ্জিত। ফলে রেঙ্কিংয়ে একশো ১০০-র বাইরে চলে যাওয়ার দায়ভার মাথা পেতে গ্রহণ করে উপাচার্য দিলীপচন্দ্র নাথের পদত্যাগ করা উচিত ছিল। কিন্তু তিনি তা না করে উল্টো ছাত্র আন্দোলনকে দোষারোপ করে শাক দিয়ে মাছ ডাকার মতো অপচেষ্টা করে যাচ্ছেন ।।
, বর্তমান উপাচার্য দায়িত্ব নেওয়ার পর থেকেই বিশ্ববিদ্যালয় ক্রমশ অবনতির দিকে যাচ্ছে। তারা জেএনইউ, যাদবপুর বিশ্ববিদ্যালয়, জামিয়া মিলিয়া প্রভৃতি বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, ওইসব উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়ারা দেশের জাতীয় আন্দোলনগুলোর নেতৃত্ব দেন। অথচ তাদের অবস্থান সবার উপরে কিভাবে থাকে বলে প্রশ্ন করে ছাত্র মুক্তির নেতারা বলেন, আসাম বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা তো নিজেদের ছাত্র স্বার্থেই প্রতিবাদ করে। তাই ছাত্র স্বার্থে করা প্রতিবাদকে কাঠগড়ায় দাড় করা বরদাস্ত করবে না ছাত্র মুক্তি সংগ্রাম সমিতি।। তারা রেঙ্কিংয়ে লজ্জাজনক অবনতির নৈতিক দায় স্বীকার করে উপাচার্য দিলীপচন্দ্র নাথকে পদত্যাগ করার পরামর্শ দেন।

Related Articles

Back to top button
Close