fbpx
অসমহেডলাইন

জ্বলছে অসমের তেলের কুয়ো, আগুন নিয়ন্ত্রণ সহ সবধরনের সাহায্যের প্রতিশ্রুতি প্রধানমন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: জ্বলছে অসমের তিনসুকিয়া এলাকার তেলের কুয়ো। বেশ কয়েকঘন্টা কেটে যাওয়ার পর এখন নিয়ন্ত্রণে আসেনি আগুন। তবে এই আগুন নেভাতে গিয়ে এদিন মৃত্যু ঘটল দুই দমকলকর্মী। বুধবারই তাঁদের দেহ একটি জলাশয় থেকে উদ্ধার হয়েছে। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, আত্মরক্ষার কারণে তাঁদের কোনওভাবে জলে ঝাঁপ দিয়েছিল। আর তাই ডুবে গিয়ে মৃত্যু হয় তাঁদের। নিহতদের শরীরে কোনও ক্ষতচিহ্ন নেই।

উল্লেখ্য, ২৪ ঘন্টা কেটে গেলেও এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন। বরং এখন প্রায় ঘটনাস্থল থেকে ১০ কিলোমিটার দূর থেকেও দেখা যাচ্ছে লেলিহান শিখা। বিশেষজ্ঞদের মতে, এই আগুন নেভানোর নয়, কমপক্ষে দুই সপ্তাহ সময় লাগবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে। ইতিমধ্যেই ওই এলাকা থেকে স্থানীয় বাসিন্দাদের দূরে সরিয়ে আনা হয়েছে। কালো ধোয়ার ঢেকে গিয়েছে গোটা এলাকা।

আরও পড়ুন: তলানিতে ইমরানের জনপ্রিয়তায়, ফের সেনা শাসনের আশঙ্কা পাকিস্তানে !

বাঘজানের পাঁচ নম্বর তেল খাদান থেকে গত ১৫ দিন থেকে আগুন বের হচ্ছে। এতে এলাকার বহু মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। বহু বাড়িঘর, দোকান, জীবজন্তু, গাছপালা পুড়ে ছাই হয়ে গেছে। ইতিমধ্যে গতকাল বীভত্‍স আগুনের কবলে পড়ে অয়েল ইন্ডিয়ার দুই কর্মচারীর মর্মান্তিক মৃত্যু এবং আরও দুজন গুরুতর আহত হয়েছেন। অবাঞ্ছিত সে সব ঘটনার বিস্তৃত বর্ণনা করে পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্ৰীয় সরকারের কাছ থেকে সাহায্য চাইতে প্রধানমন্ত্রীকে ফোন করেছিলেন মুখ্যমন্ত্ৰী সর্বানন্দ। তাঁর আর্জির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী সবধরনের সহয়তা দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন বলে জানান মুখ্যমন্ত্রী।

 

 

Related Articles

Back to top button
Close