fbpx
অসমহেডলাইন

অসমের উপজাতি সম্প্রদায়কে স্বনির্ভর হওয়ার আহ্বান সুজাম উদ্দিনের

যুগশঙ্খ প্রতিবেদন, কাটলিছড়া: কাটলিছড়া এলাকার পাহাড়ি গ্রামের উপজাতি ও মনিপুরী সম্প্রদায়ের মহিলা হিতাধিকারীদের মধ্যে তাঁত সহ তাঁতের বিভিন্ন সামগ্রী বিতরণ করলেন কাটলিছড়ার বিধায়ক সুজাম উদ্দিন লস্কর ।

বৃহস্পতিবার কাটলিছড়ার কৃষ্ণপুরে হাইলাকান্দি হেন্ডলুম এন্ড টেক্সটাইলস বিভাগের উদ্দ্যোগে আয়োজিত এক অনুস্টানে কাটলিছড়া বিধানসভা কেন্দ্রের  ৩৭ জন উপজাতি মহিলা হিতাধিকারীদের হাতে আনুষ্ঠানিক ভাবে তাঁত ও বিভিন্ন সামগ্রী প্রদান করেন সুজাম উদ্দিন লস্কর৷ এ উপলক্ষে হাইলাকান্দি হেন্ডলুম এন্ড টেক্সটাইল বিভাগের ডিএইচও অভিজিৎ দেবনাথের পরিচালনায় সামাজিক দূরত্ব বজায় রেখে অনুস্টিত সভায় অন্যদের মধ্যে হেন্ডলুম আধিকারিক মোক্তার হোসেন, হানিফ আলি আল আমান প্রমুখ অংশ নিয়ে প্রাসঙ্গিক বক্তব্য রাখেন ।।। প্রধান অতিথির ভাষনে বিধায়ক সুজাম উদ্দিন লস্কর তাঁতের মাধ্যমে বস্ত্র তৈরী করে তা বাজারে বিক্রি করে স্বনির্ভরশীল হওয়ার জন্য হিতাধিকারীদের আহবান জানান ।।বিধায়ক সুজাম উদ্দিন লস্কর বলেন, সরকার ইনকাম জেনারেশন ইন্টারভেনশন ট্যু হেন্ডলুম ওয়েভার্স আন্ডার ওয়েভার্স একস্টেনশন ইউনিট কর্মসূচির অধীনে কাটলিছড়া বিধানসভা এলাকার 37 টি উপজাতি ও ওবিসি পরিবারের মহিলাদেরকে স্বনির্ভরশীল করে তুলতে সবাইকে একটি করে তাঁত মেশিন, বিভিন্ন সামগ্রী সহ পাঁচ হাজার টাকার আর্থিক সাহায্য প্রদান করেছে।। প্রত্যন্ত পাহাড়ি এলাকার উপজাতি মহিলারা এই তাঁতের মাধ্যমে তাদের পরিধানের প্রয়োজনীয় বস্ত্র তৈরীও করতে পারবেন। তিনি তাঁত মেশিনের সদব্যাবহার করতে হিতাধিকারীদের আহ্বান জানিয়েেেেছেনছেেন

বর্তমান কোভিড ১৯ করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সবাইকে সরকারি নীতি নির্দেশিকা মেনে মাস্ক পরা সহ সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করার অনুরোধ জানান । কোভিড রোগের বিস্তার প্রতিরোধে কাটলিছড়া বিধানসভা এলাকার সমস্ত নাগরিককে এদিন মাস্ক পরার অনুরোধ জানান সুজাম উদ্দিন লস্কর।।

Related Articles

Back to top button
Close