fbpx
একনজরে আজকের যুগশঙ্খদেশহেডলাইন

সামনেই বিধানসভা নির্বাচন, যোগীর রাজ্যে সড়কে যুদ্ধবিমানে মোদী!

নিজস্ব প্রতিনিধি:উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন দরজায় কড়া নাড়ছে। সামনের বছরের প্রথম দিকেই যোগীর রাজ্যে নির্বাচন। স্বাভাবিকভাবেই উত্তরপ্রদেশকে পাখির চোখ করেছে গেরুয়া শিবির। এই পরিস্থিতিতে যোগীর হাতে ৩৪১ কিলোমিটার দীর্ঘ ‘পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে’ তুলে দিতে চলেছেন নরেন্দ্র মোদী। লখনউয়ের সঙ্গে রাজ্যের আটটি জেলাকে সংযুক্ত করা এই এক্সপ্রেসওয়েতে সুলতানপুরের কাছে রয়েছে ৩.৩ কিলোমিটারের অত্যন্ত স্বল্প দূরত্বের রানওয়ে। সেখানে যুদ্ধবিমান আপৎকালীন পরিস্থিতিতে নামতে পারবে। আর মঙ্গলবার সড়কের উদ্বোধন করতে ওই এয়ারস্ট্রিপে সি-১৩০ সুপার হারকিউলিস যুদ্ধবিমানে সওয়ার হয়ে এসে নামবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এভাবে উত্তরপ্রদেশে ভোটের মুখে শুধু মসৃণ সড়ক সংযোগ নয়, সেই সঙ্গে কেন্দ্রীয় সরকারের শৌর্য এবং পরাক্রম তুলে ধরতে চাইছেন মোদী।

প্রধানমন্ত্রীর যুদ্ধবিমান সড়কে নামার আগেই ভারতীয় শৌর্যের প্রদর্শনী শুরু হয়ে যাবে। মিরাজ-২০০০, এসইউ-৩০ এমকেআই এবং বহুচর্চিত যুদ্ধবিমান রাফায়েল ওই এয়ারস্ট্রিপে নামবে। উল্লেখ্য অরুণাচল প্রদেশে নতুন করে চিনা সেনা চোখ রাঙাতে শুরু করেছে। এই পরিস্থিতিতে মঙ্গলবার যুদ্ধবিমানের সঙ্গে প্রধানমন্ত্রীর উপস্থিতিকে একাকার করে বিজেপি শীর্ষ নেতৃত্ব রাজ্যের মানুষের মনে বল-ভরসা বাড়াতে চাইছেন বলেই মনে করা হচ্ছে।

এ প্রসঙ্গে যোগী আদিত্যনাথ বলেছেন, “উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলের অর্থনীতির মেরুদণ্ড হবে এই এক্সপ্রেসওয়ে। পূর্বাঞ্চলের পরে বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের কাজও আগামী মাসের মধ্যে হয়ে যাবে। গোরক্ষপুর এক্সপ্রেসওয়ের কাজ চলছে যুদ্ধকালীন তৎপরতায়।” এই এক্সপ্রেস ওয়ের মাধ্যমে লখনউ থেকে আজমগড়ের মতো জেলা সংযুক্ত হবে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button
Close