fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশহেডলাইন

বাংলাদেশে ১৫২৯ জন চিকিৎসক-স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশে চিকিৎসক ও নার্সসহ এক হাজার ৫২৯ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে চিকিৎসক ৫৯০ জন, নার্স ৩৯৬ জন এবং অন্যান্য স্বাস্থ্যকর্মী ৫৪৩ জন। বুধবার বিকেলে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) এসব তথ্য জানিয়েছে।

 

 

সংগঠনটির সভাপতি ডা. এহতেশাম চৌধুরী বলেন, সব মিলে মোট ১৫২৯ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন।  এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিবেশি দেশে আরও একজন চিকিৎসকের মৃত্যু হয়েছে। তিনি হলেন অধ্যাপক ডা. মেজর (অব.) আবুল মোকারিম মো. মহসিন উদ্দিন। ঢাকার ইবনে সিনা হাসপাতালের রেডিওলজি বিভাগের প্রধান ছিলেন তিনি। এ নিয়ে এই ভাইরাসে তিন জন চিকিৎসক মারা গেলেন।

 

মঙ্গলবার রাত ১১টা ২০ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান মহসিন। ইবনে সিনা হাসপাতালের সিনিয়র অ্যাসিস্টেন্ট ম্যানেজার আসরারুল আজিজ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ডা. মহসিন ১০ দিন আগে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হন। তিনি শুরুত ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ৪ দিন আগে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) সাপোর্টের জন্য তাকে সিএমএইচে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার পরিবারের আরও দুই জন সদস্য করোনা আক্রান্ত বলে জানান ইবনে সিনার ওই আধিকারিক।

 

 

এর আগে করোনাভাইরাসে ১৫ এপ্রিল সিলেটের এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীনের মৃত্যু হয়। এরপর ৩ মে বাংলাদেশের অন্যতম হেমাটোলজিস্ট এবং ল্যাবরেটরি মেডিসিন স্পেশালিস্ট অধ্যাপক কর্নেল (অব.) মো. মনিরুজ্জামানের মৃত্যু হয় একই ভাইরাসে। বৃহস্পতিবার না ফেরার দেশে পাড়ি জমালেন আরও একজন বিশেষজ্ঞ চিকিৎসক।

Related Articles

Back to top button
Close