fbpx
অসমগুরুত্বপূর্ণদেশহেডলাইন

অসম-বাংলা সীমান্তে আটকে ৪০ জন শ্রমিক, চোরাইপথে বাংলায় ঢোকার চেষ্টা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অরুণাচল প্রদেশ থেকে সড়ক পথে নিজস্ব মাধ্যমে অসমে প্রবেশ করা বাংলার ৪০ জন শ্রমিককে আটকে দেওয়া হল আশা সীমান্ত বক্সিরহাট এলাকায়। বুধবার রাত ন’টায় ম্যাজিক গাড়ি করে এই ৪০ জন শ্রমিক বাংলায় প্রবেশের চেষ্টা করলে তাদের আটকে দেয় কোচবিহার জেলা প্রশাসন।

শ্রমিকদের কথায়, তারা হাঁটা পথে ও সাইকেলের মাধ্যমে অসমে প্রবেশ করে। সেখানে তাদের স্বাস্থ্য পরীক্ষা হওয়ার পর অসম সরকার তাদের চিহ্নিত করেন। এরপর তারা নিজস্ব বাসস্থান কোচবিহার জেলায় প্রবেশ করতে গেলে পুলিশ প্রশাসনের নাকা চেকিংয়ে আটকে যান। তাদের দাবি, যেখানে রাজ্য সরকার ভিন রাজ্যের শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষার মাধ্যমে রাজ্যে প্রবেশ করতে দিচ্ছে সেখানে তাদের কেন আটকে দেওয়া হল।

কোচবিহার জেলার ডিএসপি ট্রাফিক চন্দন দাস বলেন, তারা বাংলায় প্রবেশের মুখে কোনও রকম কোনও কাগজপত্র দেখাতে পারেননি। একইসঙ্গে তারা যে বাংলায় প্রবেশ করবেন তার কোনওরকম নোটিফিকেশন জেলা প্রশাসনের কাছে নেই। রাজ্য সরকার সকল শ্রমিকদের গ্রহণ করছেন, তারা সঠিক কাগজপত্র নিয়ে আসলে প্রবেশ করতে পারবেন।

আমরা পুলিশ প্রশাসনের তরফে চেষ্টা চালাচ্ছি তাদেরকে প্রবেশ করিয়ে কোয়ারেন্টাইন করার। ইতিমধ্যেই কোচবিহার ও পার্শ্ববর্তী অসম রাজ্যের জেলাশাসকের মধ্যে আলোচনা চলছে বলেও জানান তিনি। সমস্যার সমাধান হয়ে যাবে।

Related Articles

Back to top button
Close