fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

মালদায় প্লাস্টিক কারখানায় বিস্ফোরণে মালিক সহ মৃত ৬, ঘটনাস্থলে যাচ্ছেন ফিরহাদ হাকিম

নিহতদের ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ও আহতদের ৫০,০০০ টাকা দেওয়ার ঘোষণা রাজ্যের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার মালদার কালিয়াচকের সুজাপুরে একটি প্লাস্টিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায। আর এই বিস্ফোরণের জেরে মৃত্যু হয়েছে ৫ জন শ্রমিকের। এছাড়া গুরুতর জখম হন আরও ৫ জন শ্রমিক । আহতদের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকেরা ।

বিস্ফোরণের তীব্রতা এতটাই ভয়াবহ ছিল যে আজ পাশের ফ্যাক্টরি গুলিও ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার পর ঘটনাস্থলে পৌঁছান মালদার পুলিশ সুপার অলক রাজরিয়া, জেলাশাসক রাজর্ষি মিত্র। কিভাবে ঘটল বিস্ফোরণ তা নিয়ে তদন্ত নেমেছে মালদা জেলা পুলিশ । বৃহস্পতিবার সুজাপুর বাস স্ট্যান্ড লাগোয়া একটি প্লাস্টিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয় । জানা গেছে এই কারখানার মালিক স্থানীয় ব্যবসায়ী অমলু শেখ ও আবু সায়েদ। কারখানার শ্রমিক ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে বিদ্যুৎ চালিত ক্রাশার মেশিন বিস্ফোরণ হয়েই এই ঘটনা । বিস্ফোরণের তীব্রতায় পাঁচ জন শ্রমিকের দেহ ছিন্নভিন্ন হয়ে যায় । কর্মরত আরো বেশ কয়েকজন শ্রমিক এ ঘটনায় আহত হন ।

আরও পড়ুন: রাজ্যের সম্মতি ছাড়া CBI-কে কোনও মামলায় যুক্ত করতে পারবে না কেন্দ্র: সুপ্রিম কোর্ট

এদিকে ঘটনা জানতে পেরে ঘটনাস্থলে পৌঁছায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী ও সুজাপুর বিধানসভা কংগ্রেস বিধায়ক ইশা খান চৌধুরী।ঘটনায় সঠিক তদন্ত হবে এবং সমগ্র দিক খতিয়ে দেখা হবে সেই কথাই জানিয়েছেন প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। অন্যদিকে বিধায়ক ইশা খান চৌধুরী ঘটনায় সঠিক তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা দাবির পাশাপাশি নিহত ও আহতদের পরিবারের যাতে রাজ্য সরকার সাহায্য প্রদান করে সেই দাবি করেছেন।

 

অন্যদিকে হেলিকপ্টারে করে ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন ফিরহাদ হাকিম। এছাড়া নিহতদের ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ও আহতদের ৫০,০০০ টাকা দেওয়ার ঘোষণা করেছে রাজ্য। এমনকি বিষয়টি নিয়ে ইতিমধ্যেই মুখ্য সচিব স্বরাষ্ট্র সচিব রাজ্য পুলিশের ডিজি এডিজি আইন-শৃঙ্খলা বৈঠক করেছেন নবান্নতে বিষয়টি নিয়ে।

Related Articles

Back to top button
Close