fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মাধুকারী সংগঠনের উদ্যোগে গনভাইফোঁটা বেলিয়াবেড়াতে

সুদর্শন বেরা,ঝাড়গ্রাম: আজ ভাতৃদ্বিতীয়া। ভাই-বোনের অটুট মেলবন্ধনের উৎসব। এই উৎসবকে একটু অন্যভাবে উদযাপন করল সাংস্কৃতিক মঞ্চ। ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর ২নং ব্লকের ‘মাধুকরী সাংস্কৃতিক মেলবন্ধনে বেলিয়াবেড়া থানা ও আমরা’ – এর পক্ষ থেকে বেলিয়াবেড়া থানার সমস্ত আধিকারিক ও পুলিশ কর্মীদের ফোঁটা দিয়ে উদযাপিত হল ভাইফোঁটা। বেলিয়াবেড়া থানা চত্বরে স্বাস্থ্য বিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে, মুখে মাস্ক পরেই এই ভাইফোঁটার আসর বসে। সাংস্কৃতিক মঞ্চের এহেন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষজন। এই কর্মসূচি সম্পর্কে বেলিয়াবেড়া থানার ওসি সৌরভ ঘোষ বলেন, সাংস্কৃতিক মঞ্চের এহেন উদ্যোগকে প্রথমেই অসংখ্য ধন্যবাদ জানাই বেলিয়াবেড়া থানার পক্ষ থেকে।

আমাদের থানার পক্ষ থেকে গতবছর একটা গন ভাইফোঁটার আয়োজন করেছিলাম তাতে এলাকার বিভিন্ন ছোটো ছোটো ছেলেমেয়েদের আমরা ডেকেছিলাম। তাদেরকে ফোঁটা দিয়েছিলাম এবং তাদের থেকে ফোঁটা নিয়েছিলাম। কিন্তু বর্তমান পরিস্থিতিতে সেটা সম্ভব হয়নি। আশা করছি আগামীদিনেও এই গনভাইফোঁটা অনুষ্ঠান আয়োজন করতে পারব। মাধুকরীর পক্ষ থেকে যে ওরা আমাদের পুলিশদের ভাইফোঁটা দেওয়ার কথা চিন্তা ভাবনা করেছেন তার জন্য তাদের অসংখ্য ধন্যবাদ জানাই।

কারণ আমরা পুলিশরা আমাদের ঘরেও বোনেরা আছেন ওরাও অপেক্ষা করে থাকেন ফোঁটা দেওয়ার জন্য। আমাদেরও মন ব্যকুল হয়ে যায়। কিন্তু আমরা কোনও বছরই পারিনা আমদের বোনেদের কাছ থেকে ফোঁটা নিতে। কারণ আমাদের ডিউটিটাই আমাদের কাছে সবার আগে। তাই একথা ভেবে মাধুকরী সাংস্কৃতিক মঞ্চ থানার স্টাফদের ফোঁটা দিচ্ছে যারা বাড়ি যেতে পারেননি।

Related Articles

Back to top button
Close